প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

কম্পিউটার চুরির অভিযোগে হাবিপ্রবির ২ শিক্ষার্থী আটক

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, ২৬ মে ২০১৯

ছবি: প্রতীকী

কম্পিউটারের যন্ত্রাংশ চুরির ঘটনায় জড়িত থাকার অভিযোগে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) দুই শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

শনিবার (২৫ মে) বিকালে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আটককৃতরা হলেন- ২০১৫ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী এস এম শরিফুল ইসলাম রাতুল ও কৃষি অনুষদের রায়হান আলী।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালিদ হোসেন জানান, চুরির ঘটনার সঙ্গে জড়িত থাকার কারণে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়ায় তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়েছে। আরও সন্দেহভাজন যারা আছে তাদের ব্যাপারে অধিক যাচাই-বাছাই করার জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২১ মে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ড. এম. এ. ওয়াজেদ আলী ভবনের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) অনুষদের ২০১ নম্বর কক্ষ থেকে ১৩টি কম্পিউটারের যন্ত্রাংশ চুরি হয়। এর আগে ১৭ এপ্রিল রাতে একই অনুষদের পাঁচটি কম্পিউটারের যন্ত্রাংশ, তিনটি কম্পিউটার এবং একটি প্রজেক্টর চুরি হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের একটি সুত্র জানায়, পরপর কম্পিউটার চুরির ঘটনায় ভিডিও ফুটেজ দেখে এই দুই ছাত্রকে চিহ্নিত করা হয়। এরপর ২৪ তারিখ তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। এতে তারা কম্পিউটার চুরির সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। পরে আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাদেরকে পুলিশে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে জানতে চাইলে দিনাজপুর কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ মোঃ রেদওয়ানুর রহিম জানান, আটক ছাত্রদেরকে কোর্টে চালান দিয়ে সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: