প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

কালই গ্রেফতার হতে পারেন কলকাতার সাবেক পুলিশ কমিশনার

প্রকাশিত: ১২:০০ পূর্বাহ্ণ, ২৭ মে ২০১৯

ছবি: ইন্টারনেট থেকে

কলকাতার সাবেক পুলিশ কমিশনার রাজীব কুমারকে সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (সিবিআই) দপ্তরে প্রশ্নোত্তরের জন্য সোমবার যেতে বলা হয়েছে। তার বিরুদ্ধে শীর্ষ পদে থাকা অবস্থায় সারদা কেলেঙ্কারির পক্ষে গুরুত্বপূর্ণ প্রমাণ নষ্ট করার অভিযোগ উঠেছে।

রোববার (২৬ মে) সিবিআই জানায়, রাজিব কুমারকে দেশ ছেড়ে যেতে দেওয়া হবে না। বিমানবন্দর ও বন্দরে লুক আউট নোটিশ জারি করা হয়েছে। শুক্রবার সুপ্রিম কোর্ট সারদা কেলেঙ্কারিতে গ্রেফতারি এড়াতে আইনি সুরক্ষার মেয়াদ বাড়ানোর ব্যাপারে রাজিব কুমারের আবেদন খারিজ করে দেয়।

১৯৮৯ ব্যাচের এই আইপিএস কর্মকর্তা কালই গ্রেফতার হতে পারেন। সিবিআইয়ের কলকাতা অফিসে হাজিরা দিতে সল্ট লেকে যাওয়ার সেই ঘটনা ঘটতে পারে। সাবেক পুলিশ কমিশনারকে সাত দিন গ্রেফতার এড়ানোর সুরক্ষা দেওয়ার মেয়াদ শেষ হয় ২৪ মে।

নামপ্রকাশে অনিচ্ছুক সিবিআইয়ের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানান, যেহেতু সুপ্রিম কোর্টের সাত দিনের মেয়াদ শুক্রবার শেষ হয়েছে এবং কোনো আদালতের পক্ষ থেকেই আগাম জামিন দেওয়া হয়নি তাকে। সে কারণে জিজ্ঞাসাবাদের জন্য তাকে হেফাজতে নিতে সিবিআইয়ের কোনো বাধা নেই। রাজিব কুমারকে শিগগিরই সমন পাঠানো হবে হাজিরা দেওয়ার জন্য।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: