১২ জুয়াড়িকে ইংল্যান্ডে ঢুকতে দেবে না আইসিসি

২৭ মে ২০১৯ , ০৯:১৭:০০

ছবি: ইন্টারনেট থেকে নেয়া।

সামনে বিশ্বকাপ। ক্রিকেটের অপার সৌন্দর্য এবং আনন্দের মাঝে অন্ধকার দিক হলো ম্যাচ ফিক্সিং। বিশ্ব ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থা আইসিসি তাই কোনো ঝুঁকি নিতে চাইছে না। ২০১৩ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) স্পট ফিক্সিং কাণ্ডের পর আইসিসি এখন আরও বেশি সতর্ক। ৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে শুরু হচ্ছে বিশ্বকাপ। ক্রিকেটের সব থেক বড় আসরে যেন কোনোভাবেই ফিক্সিংয়ের কালো ছায়া না থাকে সে ব্যাপারে সবরকম উদ্যোগ নিচ্ছে আইসিসি।

ইংলিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, ১২ জন ম্যাচ ফিক্সারকে আগে থেকেই সাবধান করেছে আইসিসি। আইসিসির পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হয়েছে যাতে এই ১২ জন বুকি বিশ্বকাপ চলাকালীন কোনোভাবেই ইংল্যান্ডে ঢুকতে না পারে!

আইসিসির দুর্নীতি দমন শাখার জেনারেল ম্যানেজার অ্যালেক্স মার্শাল বলেছেন, 'এই ১২ জনের ব্যাপারে আমরা যাবতীয় তথ্য দিয়েছি পুলিসকে। প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, এই ১২ জনকে কোনোভাবেই বিশ্বকাপ চলাকালীন ইংল্যান্ডে আসতে দেওয়া হবে। ওরা কোনোভাবে মাঠে প্রবেশ করলে সঙ্গে সঙ্গে বের করে দেওয়ার ব্যবস্থা করা হবে।’ আইসিসির তরফে জানানো হয়েছে, এই ১২ জনের মধ্যে বেশিরভাগ উপমহাদেশের বুকি।'

ইংল্যান্ডের ওভালে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে আলেক্স মার্শাল আরও জানিয়েছেন, ‘প্রতিটি দলে আমাদের ইউনিট থেকে একজন কর্মকর্তা থাকলে ক্রিকেটার এবং টিম ম্যানেজমেন্টের জন্য সেটা সুবিধাজনক হবে। কোনো ক্রিকেটার ফিক্সিংয়ের ফাঁদে পা দিয়েছে কিনা সেই ব্যাপারে খোঁজ-খবর রাখতে আমাদের কমিশনের প্রতিনিধি সক্রিয় ভূমিকা নেবে।’

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: