একাত্তর টিভি আদালত অবমাননা করেছে: মাহবুবে আলম

১১ আগস্ট, ২০১৫ ২২:১১:২২

শাওন ইসলাম,
স্টাফ করেসপন্ডেন্ট:

প্রধান বিচারপতি এসকে সিনহার মোবাইলে কথপোকথনের অডিও প্রচার করায় একাত্তর টিভি আদালত অবমাননা করেছে বলে মনে করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, কারো প্ররোচনায় এবং উদ্দেশ্য নিয়ে একাত্তর টিভি এটি প্রচার করেছে।

আজ মঙ্গলবার অ্যার্টনি জেনারেল তার কার্যালয়ে সাংবাদিকেদর এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমার বিশ্বাস প্রধান বিচারপতিকে হেয় করার জন্য কারো প্ররোচনায় একাত্তর টিভি এটি প্রচার করেছে।’

মাহবুবে আলম বলেন, ‘আমরা গতকাল আদালতে অডিওর বিষয়টি উপস্থাপন না করার চেষ্টা করেছি। কিন্তু একাত্তর টিভি এটি সারাদেশে প্রচার করে প্রধান বিচারপতিকে হেয় করার চেষ্টা করেছে।’

তিনি বলেন, আদালত আগামী ১৬ আগস্ট একাত্তর টিভির গতকালের একটি টক শো ’র ভিডিও ফুটেজ ও অডিও আদালতে জমা দিতে বলেছেন।

মাহবুবে আলম বলেন, ৭১ টিভি টক‘শো’ প্রধান বিচারপতির কথপোকথনের অডিও প্রচার করে আদালত অবমাননা করেছে। তিনি বলেন, আমার এ বক্তব্যের সঙ্গে সাবেক অ্যাটর্নি জেনারেল মাহমুদুল ইসলামও একমত পোষণ করেছেন। ৭১ কারো দারা প্রভাবিত হয়ে উদ্দেশ্য প্রণোদিত ভাবে এটি প্রচার করেছে বলেও মনে করেন অ্যাটর্নি জেনারেল।

তিনি বলেন, গতকাল ৭১ টিভি প্রধান বিচারপতির কথপোকথনের অডিও যখন প্রচার করেছে তখন প্রধান বিচারপতির ছবি দেখনো হয়েছে কিন্তু অন্য প্রান্তের ছবি দেখানো হয়নি। সেখানে ব্লাগ ছিলো। তিনি বলেন, এটি প্রধান বিচারপতিকে হেয় করার জন্য করা হয়েছে।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: