শেরপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ৫০ বছর পূর্তি উৎসবকে ঘিরে প্রস্তুতি র‌্যালি

১৯ অক্টোবর, ২০১৪ ০২:১৩:২৩

এম. সুরুজ্জামান,
শেরপুর প্রতিনিধি :

শেরপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ৫০ বছর পূর্তি উৎসব উপলক্ষে ১৮ অক্টোবর শনিবার বেলা সাড়ে ১২টায় একটি প্রস্তুতি র‌্যালি বের করা হয়। কলেজ ক্যাম্পাস থেকে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে বর্ণাঢ্য র‌্যালিটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালির উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও শেরপুর সরকারি কলেজের সাবেক ভিপি মো. আতিউর রহমান আতিক। এসময় কলেজ অধ্যক্ষ ড. একেএম রিয়াজুল হাসান স্বাগত বক্তব্য রাখেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল ইসলাম হিরু, সদর উপজেলা চেয়ারম্যান সানোয়ার হোসেন ছানুসহ কলেজের সাবেক ভিপি, জিএস ও কর্মকতারা উপস্থিত ছিলেন।

জানা যায়, শেরপুরের কিছু বিদ্যুৎসাহী, শিক্ষানুরাগী ব্যক্তি ১৯৬৪ সালে শেরপুর কলেজটি প্রতিষ্ঠা করেন। এ বছর কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়। মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ আগামী জানুয়ারী মাসের শেষ সপ্তাহে শেরপুর সরকারি কলেজের ৫০ বৎসর পূর্তি উৎসব উদ্বোধনের সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।

উৎসবে অংশ্রগহণের রেজিস্ট্রেশন কাজ শুরু হয়েছে। এজন্য প্রাক্তন শিক্ষার্থীদের এক হাজার টাকা ও বর্তমান শিক্ষার্থীদের জন্য ৩০০ টাকা রেজিস্ট্রেশন ফি নির্ধারন করা হয়েছে। খোলা হয়েছে একটি ওয়েবসাইট। বর্তমানে বিশ্ববিদ্যালয় কলেজটিতে ইন্টারমিডিয়েট-ডিগ্রীসহ ১৭ টি বিষয়ে অনার্স ও দুটি বিষয়ে মাস্টার্স কোর্স চালু রয়েছে। মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১২ হাজার। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে ৫০ বছরপূর্তি উৎসবটি খুব জাঁকজমকভাবে উদযাপিত হবে বলে আশা করা হচ্ছে।

বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: