প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

মাহবুবুল এ খালিদের লেখায় বন্ধুত্বের জয়গান

   
প্রকাশিত: ১:২০ পূর্বাহ্ণ, ২ আগস্ট ২০২০

২ আগস্ট। আন্তর্জাতিক বন্ধুত্ব দিবস। প্রতি বছর আগস্টের দ্বিতীয় রোববার বিশ্বের বিভিন্ন দেশে বন্ধুত্ব দিবস পালিত হয়। দিবসটি ঘিরে বন্ধুত্বের জয়গানে চমৎকার একটি গান লিখেছেন কালজয়ী কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। এই গানের মাধ্যোমে বন্ধুত্বের মহিমা ও গুরুত্ব তুলে ধরা হয়েছে।

‘ও বন্ধু, বন্ধু গো আমার’ শিরোনামের গানটির সুর করেছেন প্রয়াত সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। আর কণ্ঠ দিয়েছেন কোনাল ও রাজীব। গানটি মাহবুবুল খালিদের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদ সংগীত ডটকম’ (www.khalidsangeet.com)-এ প্রকাশিত হয়েছে। এছাড়া, ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে মুক্তি দেয়া হয়েছে গানটির একটি ভিডিও।

এ প্রসঙ্গে গীতিকার মাহবুবুল এ খালিদ বলেন, বন্ধু একটি আস্থার নাম। নির্ভরতার নাম। বন্ধু এমনই একজন, যার সঙ্গে ভাগ করা যায় মনের সব অনুভূতি। বিপদে-আপদে বন্ধুই প্রথম ছুটে আসে। বন্ধুর কাছেই খুলে বলা যায় মনের সব কথা। জীবনের প্রয়োজনেই মানুষ বন্ধু খুঁজে নেয়। বন্ধু ছাড়া আমাদের একটা মুহূর্তও কাটে না।
তিনি আরো বলেন, একটি সুস্থ্যও ও সুন্দর জীবনের জন্যজ বন্ধুর গুরুত্ব অপরিসীম। জীবনের বিভিন্ন ধাপে বন্ধুত্ব হতে পারে। তবে ছোট্টবেলার বন্ধুত্বই দীর্ঘস্থায়ী হয় বেশি। বন্ধু ছাড়া মানুষ একাকিত্বে ভোগে। প্রতিটি মানুষেরই বন্ধুত্বের প্রয়োজন। বন্ধুকে কাছে পেলে আমরা ভুলি মনের যন্ত্রণা, জীবনের সব কষ্ট। বন্ধুদের সঙ্গে মেতে উঠি জীবনের আনন্দে। ‘ও বন্ধু, বন্ধু গো আমার’ গানের কথায় এভাবে বন্ধুত্বের জয়গান গাওয়া হয়েছে। আশা করছি শ্রোতাদের কাছে গ্রহণযোগ্য হবে।

উল্লেখ্য , মাহবুবুল এ খালিদের লেখা দিবসভিত্তিক অসংখ্য গান রয়েছে। যেমন বাবা দিবস, মা দিবস, ভালোবাসা দিবস ইত্যাাদি। এছাড়া তার জনসচেতনতামূলক গানগুলো ব্যা পক প্রশংসিত হচ্ছে। সাম্প্রতিক সময়ে করোনাভাইরাস সচেতনতায় লেখা তার গান ‘করোনাকে ভয় করো না’ বেশ জনপ্রিয়তা পেয়েছে।

‘ও বন্ধু, বন্ধু গো আমার’ গানটির ওয়েব লিংক: http://www.khalidsangeet.com/musics/details/bondhu

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: