ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর, ২০১৮

ভুলে যান পুরনো প্রেম

২৭ আগস্ট, ২০১৮ ১৮:৪৮:০০

প্রেম, ভালোবাসা প্রাকৃতিক নিয়ম। কখন আসে আবার কখন চলে যায় বলা মুশকিল। কিছু কিছু ক্ষেত্রে দেখা যায় অনেকে পুরনো প্রেমের কথা মনে করে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। এক্ষেত্রে অনেকে সংসার জীবনে প্রবেশ করে ভুলে থাকতে চান, কেউবা বিয়ে করতে চান না।

আর এতে লাভের চেয়ে ক্ষতিই বেশি। তাই বিরত থাকুন পুরনো প্রেমকে মনে করা থেকে। এক্ষেত্রে অবলম্বন করতে পারেন কিছু সতকর্তা।

১. ফেসবুকের দুনিয়ায় পুরনো প্রেমিকাকে খুঁজে পাওয়া খুব একটা কঠিন নয়। অনেকেই পুরনো প্রেমিকার প্রোফাইলে উঁকি ঝুঁকি মারেন। তার নতুন আপলোড করা ছবি দেখতে চান। এই প্রবণতা বন্ধ করুন।

২.‌ অনেকে পুরনো প্রেমিকার সঙ্গে নতুন করে সম্পর্ক স্থাপনের চেষ্টা করেন। চলে দৃষ্টি আকর্ষণের চেষ্টা। এক্ষেত্রে দুজনেরই যদি বিয়ে হয়ে যায়, তাহলে চেষ্টা না করাই ভাল।

৩.‌ পুরনো প্রেমের স্মৃতি নিশ্চয় থাকবে। কিন্তু শুধু স্মৃতিটুকুই থাক। সেটাকে বাস্তবে ফিরিয়ে আনার চেষ্টা করবেন না। সেই স্মৃতির জাবরও কাটবেন না।

৪.‌ এগিয়ে চলাই সময়ের নিয়ম। যে সম্পর্ক স্থায়ী হয়নি, জল অনেকদূর গড়িয়ে গিয়েছে, সেই সম্পর্ককে আর নাই বা টেনে নিয়ে গেলেন। দুজনেই নতুন করে শুরু করুন। নিজের কাছে নিজে অঙ্গীকার করুন, কখনও পুরনো সঙ্গীর প্রোফাইলে নজরদারি চালাব না। সেই ছবিগুলো দেখবেন, মন খারাপ হবে। কী লাভ এই মন খারাপের অনুভূতি ডেকে এনে?‌


বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems