ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

অপূর্ব সুন্দরী হওয়ার সহজ ফর্মুলা জেনে নিন!

০৪ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৮:০৯

অপূর্ব সুন্দরী হওয়ার পাশাপাশি ফর্সা এবং উজ্জ্বল ত্বকের অধিকারী হয়ে উঠতে কে না চায় বলুন! তাই তো সব নারীই নানাভাবে চেষ্টা চালিয়ে যান। কেউ সফল হন, বেশিরভাগই হন না। তবু কেউই চেষ্টা ছাড়েন না। এক্ষেত্রে বেশিরভাগই ত্বকের পুষ্টির কথা না ভেবে অন্ধের মতো শুধু বিউটি প্রডাক্ট ব্যবহার করে থাকেন। ফলে সুন্দর ত্বক পাওয়ার স্বপ্ন অধরাই থেকে যায়। উল্টো স্কিনের মারাত্মক ক্ষতি হয়ে যায়। কিন্তু কসমেটিক্সের পরিবর্তে যদি ত্বকের পরিচর্যায় জুসকে কাজে লাগানো যায়, তাহলে কিন্তু দারুন উপকার মেলে। আসলে শরীরের পাশাপাশি ত্বকের পুষ্টি বজায় রাখতে জুসের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই ত্বকের সৌন্দর্য বাড়িয়ে অপরূপা হতে, পান করুন নিচের জুসগুলি।

১. আপেলের জুস: বলিরেখা কমিয়ে ত্বকের বয়স কমাতে চান? তাহলে নিয়মিত অপেলার রস খাওয়া শুরু করুন। দেখবেন ফল পাবেন একেবারে হাতে-নাতে! আসলে এই ফলটির অন্দরে রয়েছে প্রচুর মাত্রায় অ্যান্টিঅক্সিডেন্ট এবং আরও নানাবিধ উপকারি উপাদান, যা ত্বকের স্বাস্থ্যের উন্নতি ঘটাতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। সেই সঙ্গে শরীরকে চাঙ্গা রাখতেও সাহায্য করে।

২. গাজর এবং কমলা লেবু: গরমকালে স্কিনকে বাঁচাতে অতিবেগুনি রশ্মির হাত থেকে ত্বককে বাঁচানো একান্ত প্রয়োজন। আর এই কাজে আপনাকে সাহায্য করতে পারে গাজর এবং কমলা লেবু। আসলে গাজরে উপস্থিত বিটা-ক্যারোটিন এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই আপনি যদি তাপ প্রবাহের হাত থেকে ত্বককে বাঁচাতে চান, তাহলে প্রতিদিন গাজর এবং কমলা লেবু দিয়ে বানানো জুস পান করুন।

৩. কমলা লেবুর রস: এই ফলটিতে উপস্থিত সিট্রিক অ্যাসিড শরীরে প্রবেশ করা মাত্র ত্বকের অন্দরে কোলাজেনের উৎপাদন বাড়িয়ে দেয়। ফলে ত্বক ফর্সা হয়ে উঠতে সময় লাগে না। সেই সঙ্গে নানাবিধ ত্বকের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কাও যায় কমে। তাই তো বলি বন্ধু, চটজলদি যদি ফর্সা ত্বকের অধিকারী হয়ে উঠতে চান, তহালে নিয়মিত কমলা লেবুর রস খেতে ভুলবেন না যেন!

৪. বাঁধাকপির জুস: এতে রয়েছে প্রচুর মাত্রায় ভিটামিন এ, সি এবং কে, সেই সঙ্গে রয়েছে ভিটামিন বি৫, বি১, ই এবং ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড। এই সবকটি উপাদানই ত্বকের স্বাস্থ্যের উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

৫. বিটরুটের জুস: নিয়মিত বিটের জুস খেলে ত্বকের বয়স কমতে থাকে। ফলে সৌন্দর্য এমনিতেই বেড়ে যায়। শুধু তাই নয়, ত্বকে উপস্থিত নানা ক্ষতিকর উপাদানকে বের করে দিয়ে স্কিনের স্বাস্থ্যের উন্নতিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আসলে বিটরুটে উপস্থিত লাইকোপেন ত্বককে টানটান করে। ফলে বলিরেখা উধাও হয়ে গিয়ে ত্বকের সৌন্দর্য বৃদ্ধি পায়। এক্ষেত্রে ২ টো বিটরুট, ১ টা আপেল এবং ১ টা শসা ব্লেন্ডারে দিয়ে জুস বানিয়ে ফেলুন। এই রসটি পান করলে বাস্তবিকই ত্বক সুন্দর হতে শুরু করে। সূত্র: হাফিংটন পোস্ট

বিডি২৪লাইভ/এএআই/আরআই

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems