ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

সম্পাদনা: হৃদয় আলম

ডেস্ক কন্ট্রিবিউটর

সাকিবকে ছাড়াই দেশ ছাড়ছে টাইগাররা

০৯ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:২৬:০০

দরজায় কড়া নাড়ছে এশিয়ার ছয় জাতির শ্রেষ্ঠত্বের লড়াই। সেপ্টেম্বরের ১৫ তারিখ থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। আজ রোববার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় এমিরেটস এয়ারলাইনসের সরাসরি ফ্লাইটে বাংলাদেশ দল সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে উড়াল দেবে। বহুজাতিক টুর্নামেন্টের মতো এশিয়া কাপ ক্রিকেটই বাংলাদেশের জন্য সবচেয়ে আকর্ষণীয় ও সম্ভাবনাময়। কেননা এশিয়া কাপের গত তিন আসরের দুবারই যে ফাইনাল খেলেছে টাইগাররা।

এশিয়া কাপের জন্য শেষ মুহূর্তে সংযুক্তি মুমিনুল হকসহ মোট ১৬ জনের স্কোয়াড ঘোষণা করা হলেও আজ দেশ ছাড়বেন ১৫ জন খেলোয়াড়। দলের সেরা অস্ত্র সাকিব আল হাসান আমেরিকা থেকে সরাসরি দুবাইয়ে দলের সাথে যোগ দেয়ার কথা রয়েছে।

আরও যেতে পারবেন না এশিয়া কাপের ম্যানেজারের দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজন ও দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। ভিসা জটিলতায় দলের সাথে যেতে পারবেন না তারা। তবে এশিয় কাপ শুরুর আগেই টুর্নামেন্টের ভেন্যুতে উপস্থিত থাকবেন বলে আশা করছেন প্রধান নির্বাচক নান্নু।

এ ব্যাপারে প্রধান নির্বাচক নান্নু সংক্ষিপ্ত সংলাপে বলেন, ‘এখনো বলতে পারছি না কবে যাব আমরা। তবে আশা করছি দুই-এক দিনের মধ্যেই ভিসা সম্পর্কিত জটিলতা দূর হয়ে যাবে এবং টুর্নামেন্টের আগেই আমরা দলের সাথে যোগ দিতে পারবো।’

এশিয়া কাপ মিশনের জন্য ক্যারিবিয়ান প্রি‌মিয়ার লিগে (সিপিএল) খেলা একমাত্র বাংলাদেশি প্রতিনিধি মাহমুদউল্লাহ রিয়াদ শনিবার দেশে ফিরেছেন। রিয়াদও আজ মাশরাফি-মুশফিকদের সঙ্গে আরব-আমিরাতের বিমানে বসবেন।

আগের অন্যান্য বারের চেয়ে ভিন্ন ফরম্যাটে হবে এবারের এশিয়া কাপ। যেখানে অংশগ্রহণকারী ছয় দল প্রথম পর্বে খেলবে দুই গ্রুপে ভাগ হয়ে। সেখান থেকে দুই গ্রুপের শীর্ষ দুই দলকে নিয়ে সুপার ফোর বা মূল পর্ব।

প্রথম পর্বে ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। গ্রুপে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও আফগানিস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই ১৫ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী। পরে ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবেন মাশরাফি-সাকিবরা।

এশিয়া কাপের জন্য ঘোষিত ১৬ সদস্যের বাংলাদেশ দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও মুমিনুল হক।

বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems