নারায়ণগঞ্জে হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৭, ০৫:৫৪ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্ব কালাদি কলাতলী এলাকায় বালুর মাঠে বেসরকারি শিল্প প্রতিষ্ঠান পারটেক্স গ্রুপের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এ ঘটনায় তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার কলাতলিতে এ ঘটনা ঘটে। হেলিকপ্টারটিতে পাইলটসহ তিনজন ছিলেন।

আহত হেলিকপ্টারের পাইলট মিজানুর রহমান, কো-পাইলট জিয়া ও প্রকৌশলী ফারুককে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হচ্ছে।

হেলিকপ্টারটির মালিকানা প্রতিষ্ঠান পারটেক্সে এভিয়েশনের প্রধান প্রকৌশলী মো. মহিউদ্দিন গণমাধ্যমকে বলেন, “আমাদের হেলিকপ্টারটির নষ্ট ছিল।

জানা যায়, যান্ত্রিক ত্রুটির কারণে হেলিকপ্টারটি দ্রুত অবতরণকালে নিয়ন্ত্রণ হারিয়ে রূপগঞ্জের আবাসন প্লট আমেরিকান সিটিতে ভূ-পাতিত হয়। এতে হেলিকপ্টারে পাইলট, ইঞ্জিনিয়ার ও সহকারী ভাগ্যক্রমে বেঁচে যান। আহত তিনজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা হচ্ছে।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় হেলিকপ্টারটি দ্রুত অবতরণের চেষ্টা করে। পরে নিয়ন্ত্রণ হারিয়ে এটি বিধ্বস্ত হয়। এখনও হেলিকপ্টারের গন্তব্য সম্পর্কে তেমন কোনও তথ্য পাওয়া যায়নি। হেলিকপ্টারটি আনুমানিক প্রায় ৪০০ ফুট ওপর থেকে আছড়ে পড়ে বলেও জানান তিনি।

আহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন স্কোয়াড্রন লিডার জিয়া ইসলাম, কর্নেল মিজান ও ইঞ্জিনিয়ার ফররুখ আহমেদ। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি জানান।

বিডি২৪লাইভ/এস এ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: