বছরের শেষ অধিবেশনের সমাপ্তি

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৭, ০৯:১৯ পিএম

দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশন শেষ হয়েছে। এটি ২০১৭ সালের পঞ্চম ও শেষ অধিবেশন ছিল। মাত্র ১০ কার্যদিবস চলা এই অধিবেশনে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে ইউনেস্কোতে স্বীকৃতি মেলার উপরে আনীত ধন্যবাদ প্রস্তাব সংসদে পাস হয়।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনের সমাপ্তি টেনে বলেন, এই অধিবেশনে আইন প্রণয়ন সম্পর্কিত কাজ সম্পাদনের পাশাপাশি প্রধানমন্ত্রীর উত্তর দানের জন্য ৮৭টি প্রশ্ন পাওয়া যায়। তিনি ৩২টি প্রশ্নের জবাব দেন। বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীদের উত্তরদানের জন্য প্রাপ্য মোট ১ হাজার ৬৭৬ টি প্রশ্নের মধ্যে ১ হাজার ৩৩৩টি প্রশ্নের জবাব দেন মন্ত্রীরা। 

স্বল্পকালীন এই অধিবেশনে ৩টি বিল পাস হয়েছে। এছাড়া কার্যপ্রণালী বিধির ৭১ বিধিতে ২৮৬টি নোটিশ পাওয়া যায়। নোটিশগুলো থেকে ১৫টি নোটিশ গৃহীত হয় এবং ১১টি নোটিশ নিয়ে সংসদে আলোচনা হয়। আর ৭১ক বিধিতে দুই মিনিটের আলোচিত নোটিশ ছিল ১০৫টি।  এর আগের অধিবেশন সরকার ও বিরোধী দলের সদস্যদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে মাত্র ৫ কার্যদিবস চলে।

বিডি২৪লাইভ/এস এ 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: