জামিন না পাওয়ায় আদালতে ভাঙচুর

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৮:৩৫ পিএম

বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষের জানালার কাঁচ ভাঙচুরের অভিযোগ উঠেছে মো. নয়ন হাওলাদার নামে একজনের বিরুদ্ধে।

অস্ত্র মামলায় জামিন না হওয়ায় বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালত ভবনের দ্বিতীয় তলায় সিনিয়র জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে এই ভাঙচুরের ঘটনা ঘটায় অভিযুক্ত।

এ ঘটনায় নয়নের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন আদালতের পুলিশ পরিদর্শক মো. শাহ আলম। অভিযুক্ত নয়ন বাকেরগঞ্জের উত্তর কাটাদিয়া গ্রামের আব্দুল লতিফ হাওলাদারের ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র এবং ডাকাতি এবং নারী নির্যাতনসহ ১৪টি মামলা রয়েছে। 

জেলা ও দায়রা জজ আদালতের আইন কর্মকর্তা (পিপি) অ্যাডভোকেট গিয়াস উদ্দিন কাবুল জানান, একটি অস্ত্র মামলায় ২০১৭ সালের ২৫ জুন থেকে হাজতবাস করছে নয়ন। আজ অস্ত্র মামলায় জেলা জজ আদালতে নয়নের জামিন শুনানী ছিল।

কিন্তু জামিন না হওয়ায় ক্ষুব্ধ হয় সে। পুলিশ তাকে নিয়ে জেলা জজ আদালতের এজলাস থেকে বেড়িয়ে যাওয়ার সময় সে পুলিশকে ধাক্কা দিয়ে এজলাস কক্ষের জানালার কাঁচে লাথি দেয়। এতে কাঁচের ভেঙ্গে পড়ে। সেখানে উপস্থিত আইনজীবীসহ সংশ্লিষ্ট সকলে হতভম্ব হয়ে যায়। এর তাকে পুলিশ আদালতের হাজতখানায় নিয়ে যায়। 

এ ঘটনায় ওই সময় আদালতে দায়িত্বরত এটিএসআই মাইনুল হোসেন বাদী হয়ে নয়নের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন পিপি কাবুল। নয়ন হাওলাদেরর বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি ও নারী নির্যাতনসহ ১৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: