রাজবাড়ীতে শিক্ষকসহ ২৯ জনকে বহিস্কার

প্রকাশিত: ০২ এপ্রিল ২০১৮, ০৯:৪৮ পিএম

রাজবাড়ীর কালুখালী উপজেলার হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসায় আলিম পরীক্ষা কেন্দ্রে প্রথম দিনেই ছাত্র-শিক্ষকসহ ২৯ জনকে বহিস্কার করা হয়েছে। এর মধ্যে ২৭ জন ছাত্র ও ২ জন শিক্ষক রয়েছে। 

রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছাদেকুর রহমান বলেন, প্রধম দিনের এইচএসসি পরীক্ষা শুরুর ১০ মিনিটের মধ্যে এক কক্ষের ২৫ জন এবং অপর কক্ষের ২ শিক্ষার্থীকে অসাধুপায় অবলম্বন করায় বহিস্কার করা হয়। 

এছাড়া অসুদপায়ে সহযোগিতা ও দায়িত্বে অবহেলা করার অভিযোগে দুইজন কর্তব্যরত শিক্ষককে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃত শিক্ষকেরা হলো মোঃ আবদুল আউয়াল ও মোঃ রোকনুজ্জামান। এরা (আউয়াল) বড় হিজলী আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক। এছাড়াও হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মীর মোঃ আবদুল বাতেনকে কারন দর্শানোর নোটিশ (শোকজ) করা হয়েছে।

সুত্র জানায়, ওই কেন্দ্রে চারটি মাদ্রাসার পরীক্ষা চলছিলো। পরীক্ষার বিষয় কোরআন মজীদ। 

সহকারী কমিশনার ও বিচারিক হাকিম কাফী বিন কবির পরীক্ষার্থীদের বহিস্কারের আদেশ দেন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছাদেকুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ সিদ্দিকুর রহমান, কালুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তোফায়েল আহমেদ কেন্দ্রটি পরিদর্শন করেন।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, এবারের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষায় রাজবাড়ী জেলায় মোট পরীক্ষার্থী ছিলো আট হাজার ১০৫ জন। প্রথম দিনের পরীক্ষায় মোট ১২৭ জন পরীক্ষার্থী পরীক্ষার অংশগ্রহণ করেনি।

হোগলাডাঙ্গী মোহাম্মাদিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মীর মোঃ আবদুল বাতেন বলেন, মেয়েদের কেন্দ্রে পরীক্ষা শুরুতেই তল্লাশি চালানো হয়ে ছিলো। ওই কক্ষেও শিক্ষককে নির্দেশ দেওয়া হয়ে ছিলো। হয়তো শিক্ষক তল্লাশি বা সতর্ক করেননি।

বিডি২৪লাইভ/এসএস 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: