ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

এস হোসেন আকাশ

কিশোরগঞ্জ প্রতিনিধি

শোলাকিয়ায় ঈদ জামাতের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

১৭ মে, ২০১৮ ২২:৫০:৫৯

কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগার ঈদুল ফিতরের জামাত আয়োজনের সামগ্রিক প্রস্তুতি নিয়ে ঈদগা পরিচালনা কমিটির সভা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে ঈদগা কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ ও র‌্যাবের পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি মোতায়েন রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া ঈদগাহ ও এর আশপাশের এলাকা পর্যাপ্ত সংখ্যক সিসি ক্যামেরার আওতায় থাকবে। থাকবে আর্চওয়ে এবং মেটাল ডিটেক্টর। ঈদগায় আগত মুসল্লিদের কেবল জায়নামাজ ছাড়া কোন রকম ব্যাগ বা ছাতা বহন সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে।

শোলাকিয়া ঈদগার আশপাশের কোন বাসায় যেন এখন নতুন ভাড়াটিয়া তোলা না হয় এবং শহরের যে কোন বাসায় অপরিচিত কাউকে ভাড়া না দেয়া হয়, তার জন্য জনগণের প্রতি আহবান জানানো হয়।

ঈদ জামাত শুরু হবে সকাল ১০টায়। এতে ইমামতি করবেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মুফতি মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। বিকল্প ইমাম থাকবেন শহরের বড়বাজার জামে মসজিদের খতিব মাওলানা মো. শোয়াইব বিন আব্দুর রউফ ও পুরাতন মারকাজ মসজিদের খতিব মাওলানা হিফজুর রহমান খান।

এছাড়া শহরের এসভি সরকারি বালিকা বিদ্যালয়ে মহিলাদের জামাতে ইমামতি করবেন মাওলানা মো. সানাউল্লাহ।

ঈদগায় ফায়ার সার্ভিস এবং মেডিক্যাল টিমও থাকবে। ঈদগার প্রয়োজনীয় সংস্কার, সাজসজ্জা, শহরকে সুসজ্জিত করা, তোরণ নির্মাণ, অজু ও সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। জেলার বাইরে থেকে ঈদের দিনের আগেই চলে আসা মুসল্লিদের জন্য ঈদগা মসজিদ, পার্শ্ববর্তী আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কুমুদিনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে থাকার ব্যবস্থা করা হবে। তাদের সেহেরি এবং ইফতার খাওয়ারও ব্যবস্থা করা হবে।

সভায় আরো বক্তব্য রাখেন পুলিশ সুপার মাশকুরুর রহমান খালেদ, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, ঈদগাহ কমিটির সম্পাদক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাসউদ, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, চ্যানেল আই প্রতিবেদক চকর মালিথা, জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল, পৌর কাউন্সিলর সুলতান মিয়া প্রমুখ।

বিডি২৪লাইভ/এমকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems