প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন কুবির পাঁচ শিক্ষার্থী

প্রকাশিত: ০৯ জুন ২০১৮, ০৭:৫২ পিএম

অনুষদভিত্তিক স্নাতক (সম্মান) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি স্বরূপ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। 

সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ১৫৯ জন শিক্ষার্থীর মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচ জনের নাম রয়েছে। ইউজিসি'র নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণ পদকের জন্য মনোনীতদের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পাঁচজন হলেন, বিজ্ঞান অনুষদ থেকে গণিত বিভাগের মাহিনুর আক্তার (৩.৮৭), কলা ও মানবিক অনুষদ থেকে বাংলা বিভাগের সাবেকুন নাহার (৩.৫০), সমাজ বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের সায়েদা সুরাইয়া সুলতানা (৩.৮৩), ব্যবসায় শিক্ষা অনুষদ থেকে মার্কেটিং বিভাগের তানজিনা ইয়াসমিন (৩.৯৩) ও প্রকৌশল অনুষদ থেকে আইসিটি বিভাগের তাহমিনা আক্তার (৩.৮৯)।

উল্লেখ্য, ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ২০১৭ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া হবে।

 বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: