মসজিদে ছুরি হামলা, নিহত ৩

প্রকাশিত: ১৫ জুন ২০১৮, ০৮:৫২ এএম

দক্ষিণ আফ্রিকার একটি মসজিদে ছুরি হাতে হামলা চালিয়েছে এক ব্যক্তি। বৃহস্পতিবার (১৪ জুন) দেশটির পশ্চিমাঞ্চলীয় ওয়েস্টার্ন ক্যাপ প্রদেশের ম্যালমেসবুরির ওই মসজিদে ছুরিকাঘাতে অন্তত দু'জন নিহত হয়েছেন। পরে হামলাকারীকে গুলি চালিয়ে হত্যা করেছে পুলিশ।

এক বিবৃতিতে ওয়েস্টার্ন ক্যাপের পুলিশ প্রধান নলিয়োসো রয়েক্সানা জানিয়েছেন, স্থানীয় একটি মসজিদে ম্যালমেসবুরির পুলিশ ডাকা হয়, পরে সেখানে পৌঁছে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন আরো কয়েকজন।

ম্যালসবেরি পুলিশ কনস্টেবল হেনরি ডুরান্ট জানিয়েছেন, রাত তিনটার সময় মুসল্লীরা যখন নামাজের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তখন হামলাকারী তাদের ওপর ছুরি হামলা চালায়। হামলাকারী ব্যক্তি মুসল্লীদের সঙ্গে নামাজ পড়তে এসেছিল বলেও জানান তিনি। 

এছাড়া,  প্রাদেশিক পুলিশ মুখপাত্র লে. কর্নেল এন্ড্রো ট্রট জানিয়েছেন, সন্দেহভাজন হামলাকারীর বয়স ৩০ বছরের কাছাকাছি বলে ধারণা করা হচ্ছে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পরও হামলাকারীকে ছুরি হাতে দেখা যায়। এ সময় ওই হামলাকারী পুলিশের ওপর আক্রমণ চালানোর চেষ্টা করে। আত্মসমর্পনের আহ্বান জানানো হলেও হামলাকারী তা প্রত্যাখ্যান করে। পরে পুলিশের গুলিতে মারা যায় সে। পার্সটুডে

বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: