না ফেরার দেশে ক্রিকেটার জাদেজা

প্রকাশিত: ১৫ জুন ২০১৮, ০৯:২৪ এএম

না ফেরার দেশে চলে গেলেন ভারতের সৌরাষ্ট্রের অন্যতম  খ্যাতিমান ক্রিকেটার মুলভ জাদেজা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর। ভারতের রাজকোটে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

স্বাধীনতার পর থেকে ১৯৬৪ সাল পর্যন্ত ৩১টি প্রথম শ্রেণির ম্যাচে খেলেছেন মুলভ জাদেজা। ১৯ বছরের ক্যারিয়ারে ৩১টি প্রথম শ্রেণির ম্যাচে তিনি প্রতিনিধিত্ব করেছেন সৌরাষ্ট্র ও রেলওয়েজের হয়ে। ২৬.৯২ গড়ে তার সংগ্রহে ছিল ১৩৭৩ রান।

প্রাক্তন ক্রিকেটারের প্রয়াণে শোকপ্রকাশ করেছে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থা। প্রচারমাধ্যমে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোশিয়েশনের মিডিয়া ম্যানেজার হিমাংশু শাহ জানান, ‘সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার গর্ভনিং বডি ও প্রত্যেকেই অতীত দিনের প্রাক্তন এই ক্রিকেটারের মৃত্যুতে ব্যথিত।’

১৯৩০ সালে গুজরাটের জামনগরে জন্মগ্রহণ করেন মুলভ জাদেজা। ১৯৫২ সালে সৌরাষ্ট্রের অধিনায়কও হন তিনি। মূলত ডানহাতি ব্যাটসম্যান ছিলেন। তবে প্রয়োজনের মুহূর্তে অফ ব্রেক গুগলি বোলিংও করতে পারতেন। নিজের ৫৭টি ইনিংসে দুটো শতরান সহ সাতটি অর্ধশতরান করেছিলেন। পাশাপাশি তিনি একটি উইকেটও দখল করেছিলেন। যদিও সেই সময় জাতীয় দলে জায়গা করে নিতে পারেননি তিনি।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: