বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

প্রকাশিত: ১৯ জুন ২০১৮, ০১:০৫ পিএম

কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম জিয়ার সুচিকিৎসা ও তাঁর মুক্তির দাবীতে আগামী ২১ জুন ঢাকাসহ সারাদেশে জেলা সদর ও মহানগরে বিক্ষোভ সমাবেশেরর ডাক দিয়েছে বিএনপি।

সিটি নির্বাচনের কারণে শুধুমাত্র গাজীপুর জেলা বাদ থাকবে।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

&dquote;&dquote;

বেগম জিয়াকে শুধু কারাগারে রাখাই নয়, তাঁর ওপর চলছে অমানবিক নিষ্ঠুর আচরণ মন্তব্য করে রিজভী বলেন, বেগম জিয়ার চিকিৎসা যেন না হয় সেজন্য সরকার নানা ফন্দি করছেন। তাকে ধুঁকে ধুঁকে নিঃশেষ করাই সরকারের সুদূর প্রসারী উদ্দেশ্য। যাতে বেগম জিয়ার সুচিকিৎসা না হয় সেজন্য সরকারের মন্ত্রীরা নানা বিভান্তি ছড়াচ্ছে। সুচিকৎসা না করার পেছনে সরকারের দূরাভিসন্ধি ষড়যন্ত্র রয়েছে।

সরকার বেগম জিয়াকে হাতের মুঠোয় রাখার জন্যই তাঁর পছন্দনুযায়ি হাসপাতালে চিকিৎসার সুযোগ দিচ্ছেনা অভিযোগ করে তিনি বলেন, যা দূরভিসন্ধি মূলক। বেগম জিয়ার শারীরিক অবস্থা আরও অবনতির দিকে ঠেলে দিতেই তাঁর চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছেনা।

৩ সিটি নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই মুখপাত্র বলেন, ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি নির্বাচনকে সামনে রেখে আগামীকাল ২০ জুন এই তিন সিটি নির্বাচনের জন্য বিএনপি মেয়রপদ প্রার্থীরা মনোনয়ন পত্র উত্তোলন সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত এবং আগামী ২১ জুন সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত মনোনয়ন জমা নেয়া হবে কেন্দ্রীয় কার্যালয়ে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: