জোর করে শারীরিক সম্পর্ক, মায়ের বিরুদ্ধে মেয়ের মামলা!

প্রকাশিত: ২৪ জুন ২০১৮, ১১:১৭ এএম

ঝালকাঠিতে ‘জোর করে বিয়ে’ দেয়ার কারণে নিজের মায়ের বিরুদ্ধে মামলা করেছে ৫ বছর বয়সী শিশু মেয়ে।

‘গত জুলাই মাসে আমার মা একদিন বলে আমার একজনের সঙ্গে বিয়ে হয়ে গেছে। বিয়ে যে হয়ে গেছে তা আমি বুঝতেই পারিনি বলে বিবিসিকে জানায় মেয়েটি।’

ওই মেয়েটির বক্তব্য অনুযায়ী এরপর তাকে খুলনায় নিয়ে গিয়ে একটি ঘরে একই এলাকার এক পুরুষের সঙ্গে তাকে আটকে রাখা হয়। সেখানে তাকে জোর করে শারীরিক সম্পর্কে বাধ্য করা হয় বলেও জানায় মেয়েটি। এমনকি, সহবাস করতে না চাইলে তাকে বেধড়ক মারধর করা হয়।

এরপর মেয়েটি সেখান থেকে কোনোভাবে পালাতে সক্ষম হয়। পরে ঝালকাঠির একজন সাংবাদিকের সাহায্যে মা ও তার কথিত স্বামীর বিরুদ্ধে থানায় মামলা করে ভুক্তভোগী মেয়েটি।

এ বিষয়ে ঝালকাঠির রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত আধিকারিক শেখ মুনির-উল-গিয়াস বিবিসিকে জানান, ‘তদন্তের পর প্রাথমিকভাবে আমরা এ ঘটনার সত্যতা পেয়েছি। এখানে বিয়ের ধর্মীয় বিধিবিধান মানা হয়নি। এটিকে আমরা জোর করে বিয়ে বলতে চাই না। এক্ষেত্রে জোর করে সহবাসে বাধ্য করা হয়েছে বলা যায়।’

তিনি আরো জানান, এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের সন্ধানে জোড় তল্লাশি শুরু হয়েছে।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: