ক্রোয়েশিয়ার কান্নার ভাগ নিলো ‘প্রকৃতি’!

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৮, ১২:৪২ এএম

এবারই প্রথম ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। মাত্র পঞ্চম বিশ্বকাপ খেলতে এসেই বিশ্বজয়ের খুব কাছে পৌঁছেছে দলটি। কিন্তু সুযোগটা হাতে ধরা দিয়েও যেন দিলো না। স্বপের কাপ স্বপ্নই থেকে গেল স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানে ও লুকাস হার্নান্দেজের কাছে।

&dquote;&dquote;বিশ্বকাপের স্বপ্নের শিরোপা জয়ের পর ফ্রান্সের বিজয়োৎসব শুরু হয় পুরো স্টেডিয়ামজুড়েই। ফরাসিদের এমন আনন্দের দিনে ক্রোয়েশিয়ার খেলোয়াড়দের কান্নার সঙ্গে যেন অংশ নিলো প্রকৃতি। শুরু হলো তুমুল বৃষ্টি।

&dquote;&dquote;এসময় খেলোয়াড়দের সাথে ভিজেছেন অতিথিরাও। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ছাতার নিচে থাকলেও বৃষ্টিতে ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো আর ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার- কিতারোভিচ রসায়নও ছিল দেখার মতো। তারা দুজনই একসঙ্গে বৃষ্টিতে ভিজেছেন।

&dquote;&dquote;বৃষ্টির পানিতে এর আগে কোনো ট্রফি ভিজেছিল কিনা সে আলোচনায় নাই গেলাম। এমন বীরত্বগাঁথা জয়ের কারণে ইতিহাসে যে ফরাসিরা নতুনভাবে নাম লেখালো তাই এখন আলোচনার বিষয়। এ আলোচনা আরও অনেক দিন চলতে থাকবে। আলোচনার ডালাপালা, শাখা-প্রশাখা বাড়বে এতে কোনো সন্দেহ নেই।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: