গণপিটুনিতে ডাকাত সর্দার ইসমাইল নিহত

প্রকাশিত: ১৭ জুলাই ২০১৮, ০২:০৩ পিএম

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে গণপিটুনিতে ডাকাতি ও নারী নির্যাতন সহ একাধিক মামলার আসামী ডাকাত সর্দার ইসমাইল মেম্বার (৪৮) নিহত হয়েছে। সোমবার (১৬ জুলাই) রাত পৌঁনে ২টায় জেলার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ইসমাইল হোসেন মাধাইয়া ইউনিয়নের কাশিমপুর গ্রামের মাহমুদ আলীর ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, রাত অনুমান ১টার দিকে একদল ডাকাত বাতাবাড়ীয়া গ্রামের কৃষক চন্ডী বিশ্বাস এর বাড়িতে হানা দেয়। টের পেয়ে ওই বাড়ির লোকজনের চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে ডাকাতদল পিছু হটে। এক পর্যায়ের গ্রামবাসীর ধাওয়ায় ডাকাত সর্দার ইসমাইল হোসেনকে আটক করে গণপিটুনি দেয়। রাত অনুমান পৌঁনে ২টায় গণপিটুনিতে ডাকাত সর্দার ইসমাইলের মৃত্যু ঘটে। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের মরদেহ উদ্ধার করে।

মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অহিদ উল্লাহ জানান, ডাকাত সর্দার ইসমাইল হোসেন এর পৈত্রিক নিবাস মাধাইয়া ইউনিয়নের কাশিমপুর গ্রামে। সে ডাকাতি পেশা ছাড়তে না পারায় স্থানীয়দের চাপে এলাকা ছাড়া হয়ে পাশ্বাবর্তী মহিচাইল ইউনিয়নের বাতাবাড়িয়া গ্রামে বসবাস করে। বাতাবাড়িয়া গ্রামের ভোটার হয়ে ২০০১ সালের পর ইউনিয়ন পরিষদ নির্বাচনে মহিচাইল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার নির্বাচিত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বাতাবাড়িয়া গ্রামের একাধিক বাসিন্দা জানান, ডাকাত ইসমাইল মেম্বার পদে নির্বাচন করার অনেক পূর্ব থেকেই এলাকায় চুরি ডাকাতি ও নারী নির্যাতনের মতো জঘন্য অপকর্ম করে আসছিল। ভোটে প্রার্থী হওয়ার পর ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি পর্যন্ত দিয়েছিল। সেই ভোটে তাকে কেউ ভোট দিয়ে নির্বাচিত করেনি। মেম্বার হওয়ার পরও থেমে ছিল না তার ডাকাতি কর্মকান্ড। ডাকাত হিসেবে গড়ে তুলেছেন নিজের পাঁচ সন্তানকেও। গণপিটুনিতে তার মুত্যুর খবরে এলাকাবাসী স্বস্তির নি:শ্বাস ফেলছে।

এ বিষয়ে চান্দিনা থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ সামছুল ইসলাম জানান, ডাকাত সর্দার ইসমাইল হোসেন এর বিরুদ্ধে ডাকাতি ও নারী নির্যাতনসহ চান্দিনা থানায় ৩টি মামলা রয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত করার জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।


বিডি২৪লাইভ/এমআরএম

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: