বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৮, ০৮:৩১ পিএম

পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুন এমরান খান হত্যার ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পূর্ব বিভাগের একটি দল।

গ্রেফতারকৃতরা হলেন- মিজান শেখ, মেহেরুন্নেছা স্বর্ণা আফরিন আন্নাফি, সুরাইয়া আক্তার কেয়া ও ফারিয়া বিনতে মীম।

বৃহস্পতিবার (১৯ জুলাই) বেলা ১২টার দিকে ডিএমপি মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিং-এ তথ্য নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ আবদুল বাতেন বলেন, ১৮ জুলাই দিবাগত রাতে বাড্ডা ও হাজারীবাগ থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, রহমত উল্লাহ পেশায় একজন ইঞ্জিনিয়ার। তার সঙ্গে ইন্সপেক্টর মামুনের ভালো বন্ধুত্ব ছিল। এছাড়া গ্রেফতারকৃত আফরিনের সঙ্গে রহমত কয়েকটি নাটকে অভিনয় করেছে। কয়েকদিন আগে আফরিন বনানীর একটি বাসায় রহমতকে তার বান্ধবীর জন্মদিনের পার্টিতে আমন্ত্রণ জানায়। রহমত পার্টিতে একা না গিয়ে বন্ধু ইন্সপেক্টর মামুনকে সঙ্গে নিয়ে যায়।

&dquote;&dquote;

পার্টি করতে বনানীর বাসায় গেলে তাদেরকে বাসার দুই তলায় নিয়ে যায়। হঠাৎ করে স্বপন, দিদার, আতিক ও মিজান নামে কয়েকজন বাসায় ঢুকে অনৈতিক কাজের অভিযোগে মামুন ও রহমত উল্লাহকে মারধর করে। মারধরের এক পর্যায়ে মামুন মারা যায়। পরে মামুনের লাশ গুম করার সিদ্ধান্ত নেয় খুনিরা। পরিকল্পনা অনুযায়ী ১০ জুলাই গাজীপুরের কালীগঞ্জের উলুখোলা এলাকায় রাস্তার পাশে একটি জঙ্গলে মামুনের বস্তাবন্দি লাশ ফেলে পেট্রোল ঢেলে আগুন দিয়ে চেহারা বিকৃত করে দেয় তারা- আটকের পর এসব কথা জানান  বন্ধু রহমত উল্লাহ।

পরে রহমতের দেয়া তথ্য অনুযায়ী গত ১৮ জুলাই রাতে বাড্ডা ও হাজারীবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত আসামিদের গ্রেফতার করা হয়।

উল্লেখ্য, গত ৮ জুলাই সবুজবাগ থানায় পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মামুনের নিখোঁজ সংক্রান্তে একটি জিডি করা হয়। গোয়েন্দা পুলিশ উক্ত জিডির ছায়াতদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ১০ জুলাই ভিকটিম মামুনের বন্ধু রহমতকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদে করলে সে মামুন হত্যার বর্ণনাসহ জড়িত সকলের নাম প্রকাশ করে। পরে ১০ জুলাই মামুনের লাশ উদ্ধার করে এ বিষয়ে বনানী থানায় হত্যা মামলা রুজু হয়।


বিডি২৪লাইভ/এএইচআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: