‘আমি যা বলেছিলাম, তাই হয়েছিল’

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ১১:০৮ পিএম

এ দেশের মালিক জনগণ। এ দেশের মাটি স্বৈরাচারের জন্য নয়। সবাই ঐক্যবদ্ধ হলে কেউ পরাজিত করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিশিষ্ট আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

আজ মঙ্গলবার (১৪ আগস্ট)জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জ গণফোরাম ঢাকা মহানগরের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় ড. কামাল হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশের মালিক বানিয়ে গেছেন। কেউ আমাদের বঞ্চিত করতে পারবে না। কেউ লোভ দেখাবে, জমি দেবে কিন্তু লাভ হবে না। যারা এ ধরণের কাজ করার চেষ্টা করবে মানুষ তাদের একটা শিক্ষা দেবে।

তিনি আরও বলেন, বাঙালির একটা বৈশিষ্ট্য আছে। তারা অন্যায়ের কাছে কখনও মাথা নত করে না। করবেও না। এটা বঙ্গবন্ধুও বলেছিলেন যারা অন্যায়কে অন্যায় বলে চিহ্নিত করতে পেরেছে তারা কখনও মাথা নত করে না। আমি শতভাগ নিশ্চিত এদেশের মানুষকে কেউ দাস বানিয়ে রাখতে পারবে না।

ড. কামাল হোসেন বলেন, ‘সাবেক প্রেসিডেন্ট এরশাদ তার ক্ষমতায় থাকাকালীন সময়ে বিদেশিদের আশ্বস্ত করে বলেছিলেন সে আরও পনের বছর ক্ষমতায় থাকবে। আমি তখন বিদেশিদের বলেছিলাম ঐ সরকার আর ১৫ সপ্তাহও টিকবে না। তাই হয়েছিল।’

আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু। বক্তব্য রাখেন- গণফোরামের নির্বাহী সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ডাকসু’র সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, গণফোরাম নেতা জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: