যে আইনে হারল বাংলাদেশ ‘এ’ দল

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০১৮, ১১:৫০ এএম

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছিল বাংলাদেশ ‘এ’ দল। কিন্তু সেই জয়ের ধারা ধরে রাখতে পারেনি সৌম্য সরকারের দল। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের কাছে হেরে গেছে তারা।

বৃহস্পতিবার ডাবলিনে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডের কাছে ৫১ রানে হেরেছে বাংলাদেশ। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০২ রান করে আয়ারল্যান্ড। জবাবে বাংলাদেশ ১৫ ওভারে ৭ উইকেটে ১০৪ রান করার পর নামে বৃষ্টি। ফলে খেলা আর মাঠে গড়াতে পারেনি।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের ওপর চড়াও হয় আইরিশরা। দুই ওপেনার দলকে ভালো শুরু এনে দেন। স্টুয়ার্ট থম্পসন ৩৮ বলে করেছেন ৪৭ রান। মেরেছেন একটি ছক্কা ও ৫টি চারের মার। আর অন্য ওপেনার গ্যারেথ বেল ১৫ বলে ৩৭ রানের একটি ঝড়ো ইনিংস খেলেন। যেখানে ছিল ২টি ছক্কা ও ৫টি চারের মার।

এছাড়া উইলিয়াম পোর্টারফিল্ড ৩৪ বলে ৪৫ রান করেন। আয়ারল্যান্ডের হয়ে আরেকটি বিস্ফোরক ইনিংস আসে কেভিন ও’ব্রিয়েনের ব্যাট থেকে। রান আউট হওয়ার আগে ১৩ বলে ৩০ রান করেন তিনি। বাংলাদেশের হয়ে ৩৩ রানে ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের কোন ব্যাটসম্যানই প্রতিরোধ গড়তে পারেনি। ওপেনিংয়ে নেমে ৮ বলে ১৪ রান করে আউট হয়ে যান মুমিনুল হক। অন্যদিকে আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান সৌম্য এদিন করেন ১১ রান।

এছাড়া জাকির হাসান ১৪ ও আল আমিন ১২ রান করেন। সবশেষে ১৫ ওভারে বাংলাদেশের রান যখন ১০৪, তখন নামে বৃষ্টি। ক্রিজে ছিলেন তখন সাইফুদ্দিন (১৫*) ও নাঈম হাসান (২৪)। কিন্তু বৃষ্টি না থামায় খেলা আর মাঠে গড়ায়নি। ফলে ডি/এল মেথডে ঠিক হয় খেলার ফলাফল। যাতে জয় হয় আইরিশদের।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: