বিএনপি নেতা অহিদুল ইসলাম গ্রেফতার

প্রকাশিত: ২০ আগষ্ট ২০১৮, ১০:১৫ পিএম

চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য মুহাম্মদ অহিদুল ইসলাম বিশ্বাসকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২০ আগস্ট) বিকালে শহরের মহিলা কলেজপাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের একটি দল। পরে তাকে নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন। 

চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খাঁন জানান, গত বছরের ৯ জুন অহিদুল ইসলাম বিশ্বাসসহ ২০/২৫ জন সদর উপজেলার সরিষাডাঙ্গা গ্রামে জনৈক শাহ আলমের বাড়িতে গোপন বৈঠক করেছিলো। ওই বৈঠকে তারা রাষ্ট্রের ক্ষতি সাধনসহ সরকার বিরোধী নানা ষড়যন্ত্রের পরিকল্পনা করে। 

চুয়াডাঙ্গার সহকারী পুলিশ সুপার আহসান হাবীব জানান, বৈঠকের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালালে অহিদুল ইসলামসহ তার সহযোগিতা পালিয়ে যায়। এরপর থেকেই তিনি পলাতক ছিলেন। দীর্ঘদিন পলাতক থাকার পর কয়েক দিন আগে তিনি চুয়াডাঙ্গাতে ফেরেন। এরপর গোপন সংবাদের ভিত্তিতে তাকে সোমবার বিকালে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারের পর অহিদুল ইসলাম বিশ্বাসকে প্রথমে সদর থানাতে নিয়ে আসা হয়। পরে বিকাল সাড়ে ৫টার দিকে তাকে নাশকতার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। আদালত অহিদুল ইসলামের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। 

এর আগে ২০১৫ সালের ২৫ এপ্রিল অহিদুল ইসলাম বিশ্বাসকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছিলো পুলিশ। সেই সময় পুলিশের গাড়িতে বোমা হামলাসহ বেশ কয়েকটি মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করা হয়েছিলো। 

বিডি২৪লাইভ/এমআর
 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: