শোকের মাসে বর্ষপূর্তি অনুষ্ঠানে রঙ্গ, ছাত্রলীগের প্রতিবাদ

প্রকাশিত: ২৪ আগষ্ট ২০১৮, ০৯:৫২ পিএম

রক্তঝরা এই আগস্ট মাসে বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রনালয়ের সচিব মোঃ জিল্লার রহমানের আলোক শয্যা ও আতস বাজির রঙ্গমঞ্চে নাচ গান ও উল্লাসের মহা উৎসবের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগ শিবগঞ্জ উপজেলা শাখার আয়োজনে শুক্রবার (২৪ আগস্ট) বিকেলে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুলের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রিজভী আলম রানার সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে একত্মতা ঘোষণার মাধ্যমে অংশগ্রহণ করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগ, উপজেলা যুবলীগ, পৌর যুবলীগ, পৌর আওয়ামী লীগ, পৌর যুবলীগ, বঙ্গবন্ধু পরিষদ ও বিভিন্ন ইউনিয়নের ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগসহ স্বাধীনতা পক্ষে বিভিন্ন সংগঠন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ আহসান, বঙ্গবন্ধু পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী মজনু, পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খান, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, শিবগঞ্জ উপজেলা শাখা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, পৌর ছাত্রলীগের সভাপতি হিমেল। 

মানববন্ধনে সকল বক্তাই শোকের মাসে বাংলাদেশ সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমানের ব্যবস্থাপনায় গত বৃহস্পতিবার সন্ধ্যায় শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে উক্ত স্কুলের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জমায়াত-বিএনপির নেতাদেরকে সাথে নিয়ে আলোচনা সভা, আতসবাজি, গান বাজনা ও উল্লাস করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সঠিক তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সরকারের সু-দৃষ্টি কামনা করে মানববন্ধনে উপস্থিত সকলে। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে উক্ত স্কুলের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও শিবগঞ্জের সাবেক এমপি শাহজাহান আলি মিঞা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম। পুলিশ সুপারের প্রতিনিধি এডিশনাল এসপি মাহবুবুল আলম খান। পৌর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম। পৌর মেয়র কারিবুল হক রাজিনসহ জামায়াত-বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ। 

শোকের মাসে এই ধরনের অনুষ্ঠানের মাধ্যমে আতসবাজি, গান বাজনা ও মহা উল্লাস করায় বাংলাদেশ ছাত্রলীগ শিবগঞ্জ উপজেলা শাখাসহ আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়।

বিডি২৪লাইভ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: