'জিয়ার সুচনা করা কয়লা খনিতে লুটপাট করছে আ'লীগ'

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০১৮, ০৫:০০ এএম

জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব মনসুর আলী সরকার বলেছেন, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান সুচনা করা, আর সাবেক প্রধান মন্ত্রী খালেদা জিয়া বাস্তবায়ন করা বড়পুকুরিয়া কয়লা খনিতে আওয়ামীলীগ সরকার তাদের দলীয় আনুগত্য লোককে খনিতে পদায়ন করে তাদের মাধ্যমে লুটপাট শুরু করেছে। খনিতে কয়লা নাই। কয়লার অভাবে বড়পুকুরিয়া তাপ বিদুৎ বন্ধ হয়ে পড়েছে। ফলে সারা উত্তরাঞ্চল আজ অন্ধকারে । কয়লা দুর্নীতির মাধ্যমে ফুলবাড়ীসহ আশপাশে যারা আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে, তারা সকলে প্রাথমীক ও গণ শিক্ষা মন্ত্রীর অনুসারী। এর দায় যেমন বর্তমান সরকারের, তেমনী স্থানীয় সংসদ সদস্যর।

তিনি বলেন, বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা লোপাট ও অনিয়ম দুর্নীতির দায় স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমানের। তার নির্বাচনীয় এলাকায় বড়পুকুরিয়া কয়লা খনি,তাপবিদ্যুৎ কেন্দ্র ও মধ্যপাড়া পাথর খনি। এই খনি দুটো জাতীয় সম্পদ। আর তা রক্ষাবেক্ষন করার দায়ীত্ব স্থানীয় সংসদ সদস্যের। এখানে যে ঘটনায় ঘটবে তার দায়দায়িত্ব তাকেই নিতে হবে। কোন ভাইবেই তিনি এ দায় এড়িয়ে যেতে পারেননা।

বৃহস্পতিবার (৩০ আগষ্ট) দিনাজপুরের ফুলবাড়ী রাবিয়া কমিনিউটি সেন্টারে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে এক লাখ ৪৪ হাজার টন কয়লা লোপাটের প্রতিবাদে জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধা দল আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে জাতীয়তাবাদি মুক্তিযোদ্ধা দলের ফুলবাড়ী শাখার আহবায়ক ডিএডি(অব) মাহবুবুর রহমানের সভাপতিতে, প্রধান অতিথি কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি আলহাজ¦ মনসুর আলী সরকার ছাড়ার, অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফুলবাড়ী শাখার সদস্য সচিব মুক্তিযোদ্ধা আব্দুল হাই, উপজেলা বিএনপির সহসভাপতি আব্দুল মজিদ মন্ডল, নজমুল হক নাজিম, সাবেক ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীসহ বিএনপির স্থানীয় নেতৃবৃন্দরা।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: