শিলাঙ্গন হাসপাতাল বন্ধের নির্দেশ

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০১৮, ০৩:০২ পিএম

চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় ময়মনসিংহ শহরের প্রগ্রেসিভ স্কুলের ৪র্থ শ্রেণির মেধাবী ছাত্রী রাফিয়ার মৃত্যুর ঘটনায় শহরের চরপাড়া এলাকার বেসরকারি হাসপাতাল ‘শিলাঙ্গন’ বন্ধের নির্দেশ দিয়েছেন সিভিল সার্জন কার্যালয়।

সোমবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ওই ক্লিনিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বাস্থ্য বিভাগের পরিচালক, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা সিভিল সার্জন ও জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ ও স্মারকলিপি দেয় রাফিয়ার পিতা ব্যবসায়ী ও কথা শিল্পী মাহমুদ বাবু।

এ সময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। পরে সোমবার (৩ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে সিভিল সার্জনের কার্যালয় থেকে ‘শিলাঙ্গন’ বন্ধের নির্দেশ দেয়া হয়।

গত ২৬ আগস্ট শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও কথা শিল্পী মাহমুদ বাবুর শিশুকন্যা রাফিয়ার তলপেটে ব্যথা হলে শিলাঙ্গনে ভর্তি করা হয়। এর দুইদিন পর অ্যাপেনডিসাইটিস রোগ ধরা পড়ে। এরপর ভোর ৬টায় তার অপারেশন হয়। অপারেশনের পর রাফিয়ার অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক তাকে পাশের একটি ক্লিনিকে আইসিইউতে ভর্তি করে। কিন্তু কিছুক্ষণ পর মৃত ঘোষণা করে তাকে।

এরই জের ধরেই দোষী চিকিৎসক ও ক্লিনিক মালিকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে যৌথভাবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে যৌথভাবে মহিলা পরিষদ, উদীচী, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, প্রগতি লেখক সংঘসহ বিভিন্ন সংগঠন।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: