ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

মোঃ সাইফুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাবি অধ্যাপক আসিফ নজরুল

কারাগারে আদালত বসানো যায়, কিন্তু...

০৮ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৯:১৪

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থ দণ্ডাদেশ দেয়ার পর থেকে তিনি পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। তবে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে তিনি আদালতে হাজির না হওয়ায় বিচার কাজ বিলম্বিত হচ্ছে। তাই কারাগারের ভেতরে গণমাধ্যমকর্মী ও জনগণের উপস্থিতিতে প্রকাশ্যে বিচারকাজ চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই বিষয়ে নাগরিক টিভির সংবাদ ভিত্তিক ‘বলা না বলা’ টকশো অনুষ্ঠানে কথা বলেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। গত ৫ সেপ্টেম্বর রাতে টকশো অনুষ্ঠানে তিনি কথা বলেন।

তিনি বলেন, যেকোনো জায়গার কারাগারে আদালত বসানো যায়। বিচারকার্য যেকোন জায়গাতে করানো যায়। আমার কাছে যে জিনিসটা মনে হয়েছে। উনাকে (বেগম খালেদা জিয়া) কারাগারে রেখে এখানে আদালত বসানো প্রয়োজনীয়তা কেন দেখা দিল? এই ব্যাপারে একটা বড় ধরণে অসংলগ্নতা রয়েছে। আমরা জানতে পেরেছি উনার(বেগম খালেদা জিয়া) শারীরিক অবস্থার খারাপ। যা বিএনপির পক্ষ থেকেও বার বার বলা হচ্ছে। উনি (বেগম খালেদা জিয়া) হাটতে পারেন না, পরে যান। ওখানে (কারাগারে) যে পরিস্থিতি রয়েছে তা স্বাস্থ্যসম্মত না। কারাগার আদালতে সুবিচার হলে কোনো অসুবিধা নেই। তবে কারাগারে কেন আদালত বসানো হয়েছে তা আমি ক্লিয়ার না।

বলা হচ্ছে বেগম জিয়া হাজিরা দিতে পারছেন না এমন মন্তব্যের পরিপেক্ষিতে তিনি আরও বলেন, হাজিরা দিতে পারছেন না কেন? উনার শারিরীক অবস্থা খারাপ? আর উনি যদি বাহিরে হাজিরা দিতে না চান তাহলে কারাগারের ভিতরে হাজিরা দিবেন কেন?

বিডি২৪লাইভ/এসআই/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems