ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮

গভীর রাতে ভিসির ক্লাস, ফেরার পথে শিক্ষার্থী আহত

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১০:৫৯:৫০

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এলিট নামের এক শিক্ষার্থী ছিনতাইকারীর হামলায় জখম হয়েছেন বলে জানা গেছে। গভীর রাতে ভিসি নাজমুল আহসান কলিমউল্লাহর ক্লাস শেষে ফেরার পথে ছিনতাইকারীর কবলে পড়ে ওই শিক্ষার্থী।

এ ঘটনার প্রতিবাদে রবিবার (৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে উপাচার্যের বাসভবন ঘেরাও করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার (৯ সেপ্টেম্বর) রাত প্রায় ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ক্লাস নেন উপাচার্য। ক্লাসের পর মেসে ফেরার পথে এক শিক্ষার্থীকে কুপিয়ে আহত করে ছিনতাইকারীরা।

এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে পুরো ক্যাম্পাস জুড়ে উত্তেজনার সৃষ্টি হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা দু্‌ই হল থেকে নেমে এসে বিক্ষোভ মিছিল বের করে। এরপর উপাচার্যের বাসভবন ঘেরাও করে তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেক শেখ সেখানে উপস্থিত হন। এরপর পরিস্তিতি নিয়ন্ত্রণে আনেন।

বিষয়টি নিয়ে রাতেই প্রক্টরিয়াল বডি উপস্থিত হলে শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে ছয় ছাত্র উপাচার্যের সঙ্গে দেখা করতে যান।

শিক্ষার্থীরা এ সময় ক্যাম্পাসে ভিসির নিয়মিত অবস্থান না করা ও গভীর রাতে ক্লাস নেয়ায় ছাত্রছাত্রীদের জীবন ঝুঁকিতে পড়ায় ভিসির বিরুদ্ধে স্লোগান দেন।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া ও সাধারণ সম্পাদক নোবেল শেখ এ বিষয়ে বলেন, ভিসি গভীর রাতে ক্লাস নেন, তার প্রতিবাদে আমরা মাঠে নেমেছি। শিক্ষার্থী আহতের বিষয়ে আমরা কিছু জানিনা।

অন্যদিকে এবিষয়ে ভিসির সঙ্গে দেখা করে এসে প্রক্টর (চলতি দায়িত্ব) অধ্যাপক ড. একেএম ফরিদ উল ইসলাম শিক্ষার্থী আহতের বিষয়টি অস্বীকার করে বলেন, এ বিষয়ে আমরা জানিনা। শিক্ষার্থীরা না চাইলে ভিসি স্যার আর ক্লাস নেবেন না বলে জানিয়েছেন আমাদের।

তবে বিষয়টি নিয়ে উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

বিডি২৪লাইভ/এএইচ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems