ঢাকা, রবিবার, ১৮ নভেম্বর, ২০১৮

আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

এমবাপে ও জিরুডের গোলে ফ্রান্সের জয়

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:০৮:০০

ঘুরে দাঁড়ালেন অলিভার জিরুড। তার গোলের পর জিতেছে বিশ্বকাপজয়ীও ফ্রান্স। অথচ রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের শিরোপা জয়ে খুব একটা ভূমিকা রাখতে পারেননি এই ফরোয়ার্ড। কোনো গোল কিংবা অ্যাসিস্ট কিছুই করতে পারেননি তিনি।

নেদারল্যান্ডের বিপক্ষে সেই জিরুডের পা থেকেই এল জয়সূচক গোলটি। কিলিয়ান এমবাপে ও অলিভার জিরুডের গোলে ২-১ গোলে জয় পেয়েছে দিদিয়ের দেশমের দল।

ম্যাচের শুরুতেই ১৪ মিনিটে দলকে এগিয়ে নেন, কিলিয়ান এমবাপ্পে। মাতুইদির ক্রস থেকে শট নিয়ে গোল করেন উদীয়মান এ স্ট্রাইকার। ৬৭ মিনিটে নেদারল্যান্ডসে সমতায় ফেরান রায়ান বাবেল। কেনি তিতের লো ক্রস থেকে বল পেয়ে গোল করেন বাবেল।

এরপর ৭৪ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। গোল খরা কাটান জিরুড। বামপ্রান্ত থেকে জেসপার কিলিসেনের ক্রস থেকে ভলিতে গোল করেন জিরুড। চোখের পলকেই গোল। আর দীর্ঘদিন পর গোলের স্বাদ পেয়ে ঘরের মাঠে বেশ উৎসবে মেতে উঠেন ৩১ বছর বয়সী এ স্ট্রাইকার।

ফ্রান্সের হয়ে ৮৩ ম্যাচে এটি জিরুডের ৩২তম গোল। আর এ গোলে জিনেদিন জিদানকে ছাড়িয়ে গেছেন তিনি। কিংবদন্তি জিদান ফ্রান্সের হয়ে গোল করেছেন ৩১টি। জিরুডের ওপরে রয়েছেন ডেভিড ত্রেজেগে (৩৪), মিশেল প্লাতিনি (৪১) ও থিয়েরি অঁরি (৫১)।

বিডি২৪লাইভ/এএআই/ওয়াইএ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems