ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮

খালেদার মুক্তির দাবিতে বিএনপির মানববন্ধন

একদিকে ধাওয়া, অন্যদিকে আটক শতাধিক

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:০০:০০

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দণ্ডিত হয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিম উদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর থেকেই খালেদা জিয়ার মুক্তির দাবিতে দফায় দফায় বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বিএনপি।

এরই প্রেক্ষিতে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ সোমবার (১০ সেপ্টেম্বর) ঢাকাসহ সারা দেশের সকল জেলা ও মহানগরে পূর্ব নির্ধারিত মানববন্ধন ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে দলটি।

বিএনপির এই কর্মসূচি পূর্ব নির্ধারিত হলেও গাজীপুরে পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে তাদের এই কর্মসূচি। এমনকি পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনাও ঘটেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া না গেলেও বিএনপির দশজন নেতাকর্মীকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

অন্যদিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক ঘণ্টার মানববন্ধন করেছে দলটি। এতে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি জানানো হয়েছে। সোমবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ মানববন্ধন শুরু হওয়ার কথা থাকলেও নির্দিষ্ট সময়ের আগেই বিএনপির হাজার হাজার নেতাকর্মী প্রেসক্লাবের সামনের রাস্তায় এসে জড়ো হতে থাকেন।

সকাল পৌনে ১০টার দিকে ব্যানার নিয়ে লাইনে দাঁড়িয়ে স্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। পরে তৃণমূলের শীর্ষ নেতারা মাইকে বক্তব্য দিতে শুরু করেন। বিএনপির এই মানববন্ধন ঘিরে প্রেসক্লাবের আশেপাশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে পুলিশ।

কদম পোয়ারা মোড়, পল্টন মোড় থেকে সচিবালয় ও এর আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। পাশাপাশি সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও মোতায়েন করা ছিল এই মানববন্ধনে।

এদিকে মানববন্ধন চলাকালে দুপুর ১২টার দিকে রাজধানীর শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে রমনা জোনের এসি এহসান ফেরদৌস জানান, আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় তাদের আটক করা হয়েছে।

বিডি২৪লাইভ/ওয়াইএ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems