ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর, ২০১৮

আরেফিন আল ইমরান

ডেস্ক কন্ট্রিবিউটর

ছাড় দিল না রোনালদোবিহীন পর্তুগাল! 

১১ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:২৫:০০

দলের সেরা তারকা ও অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো ছিলেন না। তবু তাকে ছাড়াই উয়েফা নেশনস লিগে শুভ সূচনা করেছে পর্তুগাল। আন্দ্রে সিলভার একমাত্র গোলে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালিকে হারিয়েছে ফার্নান্দো সান্তোসের দল।

সোমবার রাতে (১০ সেপ্টেম্বর) এই জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে পর্তুগাল। পোল্যান্ড ও ইতালির রয়েছে সমান-১ পয়েন্ট। ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে পর্তুগাল। চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। কিন্তু পোস্টের খুব কাছে অরক্ষিত থেকেও বাইরে দিয়ে হেড নেন ব্রুমা।

২৯ মিনিটে গোল প্রায় পেয়েই এগিয়েছিল পর্তুগাল। কিন্তু বার্নাদো সিলভার শট গোললাইন থেকে ফিরিয়ে দেন ইতালির ডিফেন্ডার অ্যালেসিও রোমাগনোলি। একটু পর ইতালির এক খেলোয়াড়ই বল নিজেদের জালে জড়িয়ে দিচ্ছিলেন প্রায়। সেটিও ফিরে আসে ক্রসবারে লেগে।

দ্বিতীয়ার্ধের শুরুতে এগিয়ে যায় পর্তুগাল। ৪৮ মিনিটে, বক্সের ভেতর ব্রুমার পাস থেকে বাঁ পায়ের দারুণ এক শটে বল জালে জড়ান গত আগস্টে এসি মিলান থেকে ধারে সেভিয়াতে খেলতে আসা সিলভা।

শেষ পর্যন্ত অনেক চেষ্টা করেও অবশ্য আর কোনো গোল পায়নি পর্তুগাল। ইতালি যে আর গোল হজম করেনি এর বড় কৃতিত্ব গোলরক্ষকের। ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সিলভা ও বদলি হিসেবে নামা রেনাতো সানচেজের শট রুখে দেন দোনারুমা। শেষ দিকে কিছুটা ভালো খেললেও শেষ রক্ষা হয়নি ইতালির।

বিডি২৪লাইভ/এএআই/ওয়াইএ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems