ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮

‘সন্ত্রাসীদেরকে হস্তান্তর করুন’

১২ সেপ্টেম্বর, ২০১৮ ০৯:৩২:১৪

ইরানের সেনাপ্রধান মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি ইরাকে অবস্থানরত ইরান বিরোধী সন্ত্রাসীদেরকে তেহরানের কাছে হস্তান্তরের জন্য বাগদাদ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, এ কাজ করতে না পারলে বাগদাদ যেন এসব সন্ত্রাসীকে অন্তত ইরাক থেকে বহিষ্কার করে।

ইরাকের কুর্দিস্তান থেকে কয়েকটি জঙ্গি গোষ্ঠী গত কয়েক মাসে ইরানের উত্তর-পশ্চিম সীমান্তে বেশ কিছু সন্ত্রাসী হামলা চালিয়েছে। এসব হামলায় জানমালের ক্ষয়ক্ষতির জের ধরে গত শনিবার ইরান স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়ে ইরাকের একটি জঙ্গি গোষ্ঠীর ঘাঁটিতে হামলা চালিয়েছে। হামলায় ওই গোষ্ঠীর ১৫ নেতা-কর্মী নিহত ও অপর ৪০ জন আহত হয়। এ খবর দিয়েছে পার্সটুডে।

এ সম্পর্কে জেনারেল বাকেরি বলেন, ইরানে হামলা চালানোর কাজে ইরাকের কুর্দিস্তান অঞ্চলকে ব্যবহার করতে দেয়া হবে না বলে কুর্দিস্তানের আঞ্চলিক সরকার ১৯৯৬ সালে ইরানকে লিখিত প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু আমেরিকার উসকানিতে ওই সরকার সে প্রতিশ্রুতি লঙ্ঘন করে ইরানে জঙ্গি হামলা চালানোর অনুমতি দিয়েছে।

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ জেনারেল বাকেরি আরো বলেন, সাম্প্রতিক সময়ে কুর্দিস্তানে ঘাঁটি গেড়ে বসা জঙ্গি গোষ্ঠীগুলোকে ইরানের পক্ষ থেকে সতর্ক করা সত্ত্বেও তারা ইরান সীমান্তে হামলা বন্ধ করেনি। হুঁশিয়ার করে দেয়ার পরও কাজ না হওয়ায় তাদের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র হামলা চালাতে বাধ্য হয়েছে তেহরান।

তিনি বলেন, ইরান সীমান্তে কোনো অবস্থাতেই নিরাপত্তাহীনতা সহ্য করা হবে না। ওই জঙ্গি গোষ্ঠী এরপরও নাশকতামূলক তৎপরতা অব্যাহত রাখলে তেহরানের পরবর্তী প্রতিক্রিয়া হবে আরো ভয়ঙ্কর।

বিডি২৪লাইভ/এমআর

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems