ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

আরমান হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট

‘এসডিজি অর্জনে এমপিদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে’

১৫ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৫৬:৫০

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নিজ এলাকার সম্ভাবনাকে কাজে লাগিয়ে এসডিজি এর লক্ষ্য অর্জনে সংসদ সদস্যদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ সময় তিনি ২০৩০ সালের মধ্যে আন্তর্জাতিক এ লক্ষ্য অর্জনে ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০২১ এর সমন্বয় করে কাজ করার জন্য সংসদ সদস্যদের প্রতি আহবান জানান।

শনিবার হবিগঞ্জের বাহুবলে দ্য প্যালেস রিসোর্টে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনডিপি বাংলাদেশ এর যৌথ উদ্যোগে আয়োজিত কর্মশালায় সমাপনী বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

শিরীন শারমিন বলেন, সংসদ সদস্যগণকে নিজেদের লক্ষ্য অগ্রাধিকার ভিত্তিতে নির্ধারণ করতে হবে। সে লক্ষ্য বাস্তবায়নে সংসদ ও ইউএনডিপি যৌথভাবে প্রয়াস গ্রহণ করবে। এ সময় তিনি দেশের প্রেক্ষাপটে রাজনৈতিক বিবেচনায় জনগণের কল্যানে সহায়ক কর্মসূচি গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশে পরিণত করে ২০৩০ সালের মধ্যে এসডিজির সকল লক্ষ্য অর্জনে বর্তমান সরকার দৃঢ় প্রতিজ্ঞ উল্লেখ করে তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিনত হবে। এ সময় তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

চিফ হুইপ আ স ম ফিরোজ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বী মিয়া এমপি বক্তব্য রাখেন। ইউএনডিপির কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী, ইউএনডিপি নিউইয়র্ক টীম লিডার মি. চার্লস স্যাভেল এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইউএনডিপির কনসালটেন্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি একটি গুরুত্বপূর্ণ সেশন পরিচালনা করেন।

দুই দিনব্যাপী এ কর্মশালায় ৭ জন মহিলা সংসদ সদস্যহ ৩০ জন সংসদ সদস্য অংশ নেন। কর্মশালায় এসডিজি সংক্রান্ত কর্মপরিকল্পনা নির্ধারণ ও বাস্তবায়ন কৌশল নিয়ে ৪টি সেশন পরিচালিত হয়।

বিডি২৪লাইভ/আরআই

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems