শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে পত্র, চাওয়া হচ্ছে টাকা!

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০২:৪৬ পিএম

শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ বিভিন্ন কাজে একটি প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয় এর নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পত্রের মাধ্যমে এবং ফোনে টাকা দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

এসব বেআইনি কার্যক্রমের সাথে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মোহাম্মদ আফরাজুর রহমান সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে সতর্ক করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যে কোন কাজে টাকা-পয়সা প্রদানের কোন সুযোগ নেই। এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সকলকে সাবধান থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।’

প্রসঙ্গত, শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সকল নির্দেশাবলি এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়। কেবল ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশাবলি ও পত্রাদির ভিত্তিতে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়।

বিডি২৪লাইভ/ওয়াইএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: