ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান আজকে স্বপ্ন নয় বাস্তব

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪৩ পিএম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে আমরা উন্নয়নশীল দেশে রূপান্তরিত হতে চলেছি। ২০০৮-এর নির্বাচনের আগে তিনি যে স্বপ্ন দেখিয়েছিলেন ডিজিটাল বাংলাদেশ। স্বপ্ন দেখিয়েছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। ভিশন টুয়েন্টি টুয়েন্টি ওয়ান আজকে স্বপ্ন নয় বাস্তব।

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে ভোলায় উন্নয়ন কনসার্টে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, বিগত সময়ে কেউ ভোলার নদী ভাঙন রোধ করেনি। প্রধানমন্ত্রী নদী ভাঙন রোধে তিন হাজার কোটি টাকার বরাদ্ধ দিয়েছেন। দেশের গ্রামগুলো শহরের পরিণত হয়েছে।

অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ উন্নয়ন কনসার্টে আরো বক্তব্য রাখেন, সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।তিনি বলেন, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, কৃষি, খেলাধুলা, সংস্কৃতি চর্চা এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের ছোঁয়া লাগেনি। তিনি নির্দেশ দিয়েছেন, সাংস্কৃতিক চর্চাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যাও। আমরা সেই কাজ করে চলেছি।

এর আগে, বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠান উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী অসাদুজ্জামান নূর ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ঢাকা থেকে আগত শিল্পী রেশমি মির্জা, অনুপমা মুক্তি, হৃদয় খান, ফিডব্যাক ও মমতাজ সংগীত পরিবেশন করেন।

&dquote;&dquote;

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। বিষেশ অতিথি হিসেবে ছিলেন সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ভোলা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি ডঃ হারুন অর রশিদ, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক এমদাদুল হক মিলন, এ টি এন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন, ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার মোকতার হোসেন, পৌর মেয়র মনিরুজ্জামান মনির, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

উন্নয়ন কনসার্টটি সঞ্চালনা করেন, তানিয়া হোসাইন ও ফুয়াদ। সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় ভোলার সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এ অনুষ্ঠান করা হয়। মাঠটি সাজানো ছিলো সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের ব্যানার দিয়ে।

উন্নয়ন কনর্সাটি লাইভ দেখানো হয়েছে দেশ টিভিতে। কনসার্টের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণ মূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। তাছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্রও এ অনুষ্ঠানে প্রদর্শন করা হয়।

কনসার্টে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও ছিলো আতশবাজি ও লেজার শো প্রদর্শনী। অনুষ্ঠানের নিরপত্তায় ছিলো বিশেষ এলিট ফোর্স, পুলিশ ও স্বেচ্ছাসেবক বৃন্দ। কনসার্টের প্রধান গ্যালারিতে সাধারণ জনগণের প্রবেশ নিষিদ্ধ ছিলো। রাত ১১টায় শেষ হয় কনসার্ট।

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: