ঢাকা, বুধবার, ২২ মে, ২০১৯

শামসুজ্জোহা বাবু

রাজশাহী প্রতিনিধি

যেভাবে উদ্ধার হল ১২টি চোরাই ট্রাক

১৯ সেপ্টেম্বর, ২০১৮ ০৪:০০:০০

চুরি হওয়া ১টি ট্রাকের সূত্র ধরে দেশের বিভিন্ন স্থান থেকে মোট ১২টি চোরাই ট্রাক ও ১টি চোরাই প্রাইভেট কার উদ্ধার করেছে রাজশাহী জেলা পুলিশ। একই সাথে দেশের ট্রাক চোর সিন্ডিকেটের অন্যতম মূল হোতা গিয়াস ও তার সহযেগাীদেরও গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় রাজশাহী জেলা পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান হয়। রাজশাহী জেলার পুলিশ সুপার মো. শহিদুল্লাহ সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন। সংবাদ সম্মেলনে জানান হয়, গত জুন মাসের ৬ তারিখ বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজবাড়ীহাট এলাকা থেকে একটি ট্রাক চুরি হয়। ট্রাক চুরি হওয়ার পরে গোদাগাড়ী থানায় একটি মামলা হয়। মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিক্তিতে গত জুন মাসের ৬ তারিখে রাজবাড়ী জেলা থেকে চালক আহাদ আলী শেখ (৩০) সহ চোরাই ট্রাকটি উদ্ধার করা হয়।

পরে চালককে জিজ্ঞাসাবাদ করে বাংলাদেশের ট্রাক চুরির মূল হোতা মনির এর সন্ধান পাওয়া যায় এবং তাকে চট্রগ্রাম থেকে গ্রেফতার করা হয়। আহাদ আলির মাধ্যমে কুখ্যাত ট্রাক চোর মনির ও গিয়াসেরও সন্ধান পাওয়া যায়। মনিরকে গত জুলাই মাসের ৪ তারিখে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে মনিরের সহযোগী গিয়াসকে চলতি মাসের ১৬ সেপ্টেম্বর কুষ্টিয়া থেকে গ্রেফতার করা হয়। গিয়াস রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও ডিপ্লোমা করেছেন। বিদেশ থেকে ফেরত আসার পর অর্থ সংকটের কারণে বাধ্য হয়ে এ কাজের সাথে যুক্ত হয়েছে। সে চার বছর ধরে ট্রাক চুরির সাথে জড়িত রয়েছে।

এ দিকে তাদের দেওয়া তথ্য মতে চট্টগ্রাম, যশোর, মাগুড়া, কুষ্টিয়া, সিলেট, ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থান হতে চুরি হওয়া মোট ১২ টি ট্রাক ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, উদ্ধার অভিযান অব্যাহত আছে। এ কাজের আরো যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত এসপি মাহমুদ হাসান, সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক খান ও এএসপি রায়হান।

বিডি২৪লাইভ/এমকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems