আজকের ম্যাচে যাদের উপর ভরসা রাখছেন মাশরাফি

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০১:০৪ পিএম

এক ম্যাচ হাতে রেখেই সুপার ফোর নিশ্চিত করেছে টাইগার বাহিনী। আজ আফগানদের সাথে মর্যদার লড়াই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হবে ম্যাচটি।

আজকের ম্যাচ বাংলাদেশ তিন পরিবর্তন নিয়ে মাঠে নামবে টাইগার বাহিনী। তামিম ইকবাল এরই মধ্যে ইনজুরির করণে দল থেকে ছিটকে পড়েছেন। তাই তার যায়গায় নাজমুল হোসেন শান্তের খেলার সম্ভাবনা রয়েছে। 

পাঁজরের ব্যথার কারণে মুশফিক আজ বিশ্রামে থাকছেন। অন্যদিকে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকেও বিশ্রামের রাখা হয়েছে। তাই আফগানদের বিপক্ষে ৩টি পরিবর্তন নিয়ে আজ মাঠে নমাবে বাংলাদেশ।

মুশফিকের যায়গায় একাদশে ঢুকেছেন মোমিনুল হক। আর আজকের ম্যাচ দিয়ে ওয়ানডেতে অভিষেক হচ্ছে পেসার আবু হায়দার রনির। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একাদশে থাকছেন এই ৩ তরুণ ক্রিকেটার। তাই আজকের ম্যাচে তরুণদের উপর ভরসা করছেন অধিনায়ক মাশরাফি।

মাশরাফি বলেন ‘তরুণদের কাছ থেকে তাদের স্বাভাবিক খেলাটাই চাই। তাদের ওপর বাড়তি চাপ দিতে চাই না। যদিও চাপ নিয়ে খেলার অভিজ্ঞতা তাদের আছে। আমার বিশ্বাস, তারা যদি খেলাটা উপভোগ করতে পারে, তবে এটা তাদের ভালো করার জন্য বড় সুযোগ।’

তার মতে তরুণরা যদি নিজেদের সেরাটা দিতে পারে তবে তামিমের অনুপস্থিতি দলের ওপর প্রভাব ফেলবে না। 

তিনি বলেন ‘তরুণরা চেষ্টা করবে। কিন্তু অবশ্যই তাদের কাছ থেকে তামিমের মতো পারফর্ম প্রত্যাশা করছি না। কিন্তু যদি তারা তাদের সেরাটা দিতে পারে, তা হলের তামিমের মতো এফোর্ট দিতে পারবে। আমি তাদের কাছ থেকে শুধু একটি ভালো শুরু আশা করি।’

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: