মেডিকেল কলেজ স্থাপনের দাবীতে মানববন্ধন

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০১:৪৪ পিএম

সম্প্রতি নেত্রকোনাসহ বেশ কয়েকটি জেলায় মেডিকেল কলেজ হাসপাতালের যে সিদ্ধান্ত নিয়েছে তা নেত্রকোনা জেলার মোহনগঞ্জে স্থাপনের দাবী জানিয়েছে মোহনগঞ্জবাসী। 

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এই দাবীতে মানববন্ধন করে মোহনগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

মানবন্ধনে বক্তারা বলেন, নেত্রকোনা অদূরে ময়মনসিংহ সদর। সেখানে একটি মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে। নেত্রকোনা সদর থেকে ময়মনসিংহ আসতে সময় লাগে ৪০ মিনিট। কিন্তু নেত্রকোনা জেলার মোহনগঞ্জ বারহাট্টা ও খালিয়াজুড়ি থেকে ময়মনসিংহ আসা অনেক দুস্কর।

তারা বলছেন, সময়মত হাসপাতালে পৌঁছতে না পারায় প্রতি বছর বহু সংখ্য শিশু বৃদ্ধ মারা যায়। নেত্রকোনা সদরে এই হাসপাতালটি হলে মোহনগঞ্জ বারহাট্টা ও খালিজুড়ি মানুষের নাগালের বাইরেই থেকে যাবে। অন্যদিকে মোহনগঞ্জ হাসপাতালটি হলে শুধু নেত্রকোনাবাসীই নন সুনামগঞ্জের ধর্মপাশা তাহেরপুর, মধ্যনগরসহ হাওরপাড়ের বিরাট জনগোষ্ঠীর উপকারে আসবে।

মানবন্ধনে ছিলেন মোহনগঞ্জ নাগরিক আন্দোলনের আহবায়ক শামসুল হক মাহবুব, মোহনগঞ্জ যুবলীগ নেতা ফজলে নূর সোহাগ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা নীরবসহ বিভিন্ন শ্রেণী পেশার প্রায় দুইশত মানুষ। এবং মোহনগঞ্জের সামনে যে হাওর রয়েছে তা পেরিয়ে খালিয়াজুড়ি থানা। এরপাশের রয়েছে ধর্মপাশা।

বিডি২৪লাইভ/এসআই/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: