নির্বাচনে যাওয়ার শর্ত জানালেন বিএনপি নেতা দুদু!

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০২:৫৭ পিএম

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন বিএনপি গ্রহণ করবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দলটির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ‘২০১৪ সালের নির্বাচনেও বিএনপি যেতে চেয়েছিল কিন্তু সরকার ও নির্বাচন কমিশন যে সুষ্ঠু নির্বাচন দিতে পারেনি সেটি সেই সময়ে অক্ষরে অক্ষরে প্রমাণিত হয়েছে বলেও মন্তব্য করেন। 

আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণের শর্ত জানিয়ে দলটির এই শীর্ষ নেতা বলেন, ‘ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে যে নির্বাচন হবে সেই নির্বাচনে বিএনপি যাবে কিন্তু পরিষ্কার কথা হচ্ছে- শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন আমরা গ্রহণ করবো না। বর্তমান যে নির্বাচন কমিশন তিনি এক সময় চাকরি হারিয়েছিলেন, আর এখন শেখ হাসিনা তাকে নিয়ে এসেছেন তাঁর উপকারের জন্য। তিনি নিজেও (নির্বাচন কমিশন) বলেছেন- দেশে সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি দিতে পারবে না।’

দেশে সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি হচ্ছে বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ২০ দলের দাবি মেনে নেয়া বলে তিনি বলেন ‘দেশে সুষ্ঠু নির্বাচনের জন্য বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে; এই নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে আর এটির জন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।’

দুদু বলেন, ‘আমরা শুধু আন্দোলন করবো নির্বাচনে যাবো না, এটা ঠিক না। দেশে সুষ্ঠু নির্বাচন গ্যারান্টি পেলে আমরা নির্বাচনে যাবো। আর সেই সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি মিথ্যা মামলায় কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ২০ দলের দাবি মেনে নেয়া সেই সাথে তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা।’

বেগম জিয়ার চিকিৎসা ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ‘বেগম খা‌লেদা জিয়া ভীষণ ভা‌বে অসুস্থ। তাঁর চি‌কিৎসার জন্য সরকার গঠিত যে বোর্ড তা‌দের ম‌ধ্যে ৩ জনই আওয়ামী লী‌গের।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক গোলাম সরোয়ারের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য কামরুদ্দীন এহিয়া খান মজলিস সারোয়ার, জাগপার যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আজাদ, জিনাফের সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।

বিডি২৪লাইভ/এসএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: