আফগানদের বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪৫ পিএম

এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ জয় পায় বাংলাদেশ। ইতোমধ্যে, সুপার ফোর নিশ্চিত হয়েছে টাইগারদের। তবে দুর্দান্ত জয়ের দিনে তামিমের হাতে চোট পাওয়া দুঃসংবাদ নেমে আসে বাংলাদেশ শিবিরে। এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন তামিম।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে গেল ম্যাচে সেঞ্চুরি করা রহিমের খেলাও অনিশ্চিত। তাকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। যদি তাই হয় তাহলে মুশফিকের পরিবর্তে মাঠে দেখা যেতে পারে মমিনুলকে।

অপরদিকে শ্রীলঙ্কাকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করে ফুরফুরে মেজাজে আছে আফগানিস্তান।

শোনা যাচ্ছে- বাংলাদেশ দলের ভেতর ইনজুরি আতঙ্ক থাকায় আজকের ম্যাচে নিয়মিত দল নিয়ে খেলবে না। এছাড়া সেমিফাইনালের কথা মাথায় রেখে বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিবকে বিশ্রাম দেয়া হতে পারে এই ম্যাচে। এমনটাই ধারণা করা হচ্ছে। ওপেনিংয়ে লিটন কুমার দাসের সঙ্গে দেখা যেতে পারে নাজমুল হাসান শান্তকে। প্রচণ্ড গরম আর কঠিন কন্ডিশনে ইনজুরি প্রবণ মোস্তাফিজকে টানা দুই দিন খেলাতে চায় না দল। এ কারণে ভারতের বিপক্ষে ম্যাচের জন্য মোস্তাফিজকে তরতাজা রাখতে বিশ্রামে রাখা হবে বলে কেউ কেউ বলছে। তাই আজকের ম্যাচে মাঠে নামানো হবে পেসার আবু হায়দার রনিকে। তবে এই বিষয়ে এখনও কোনো কিছু নিশ্চিত নয়।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় আবুধাবিতে ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসন, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মাহমুদ উল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু হায়দার রনি।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ: মোহাম্মাদ শেহজাদ, ইহসানউল্লাহ, রহমত শাহ, হাশমত শাহিদি, গুলবাদিন নায়িব, আসগর আফগান (অধিনায়ক), মোহাম্মাদ নবী, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

বিডি২৪লাইভ/টিএএফ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: