‘মাদকসেবী ও মাদক বিক্রেতাদের ফায়ারিং স্কোয়ার্ডে মেরে ফেলা উচিত’ 

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০১৮, ০৮:১৬ পিএম

মাদকের করাল গ্রাসে ধ্বংস হচ্ছে দেশ ও জাতি, সেই সঙ্গে বাঁধাগ্রস্থ হচ্ছে দেশের উন্নয়ন। তাই ‘মাদকসেবী ও মাদক বিক্রেতাদের প্রকাশ্য ফায়ারিং স্কোয়ার্ডে ফায়ার করে মেরে ফেলা উচিত’ বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দিনাজপুরের আমবাড়ী কলেজ মাঠে মাদক অপরাধ দমন ও মাদক বিরোধী গণসচেতনা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মাদক বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন ।

মাদক বিরোধী সমাবেশের বিশেষ অতিথির বক্তব্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জামাল উদ্দীন আহমেদ বলেন, বাংলাদেশ প্রতিদিনই পরিবর্তিত হচ্ছে,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল দেশের তালিকায় যাওয়ার পথকে বাধাগ্রস্থ করছে এই মাদক। তাই তিনি মাদকের বিরুদ্ধে সংঘবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলার তাগিদ দেন এবং শপথবাক্য পাঠ করান। 

মাদক বিরোধী সমাবেশে দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈদ মোহাম্মদ আবদুছ ছবুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার আবু সায়েম। এ সময় উপস্থিত ছিলেন মাদক দ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ফুলবাড়ী সার্কেল) রফিকুল ইসলাম ও পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হক প্রমুখ।

মন্ত্রী তার বক্তব্যে আরো বলেন, মাদক আমাদের দেশে এখন সবচেয়ে বড় সমস্যা। এই সমস্যা নিরসনে প্রশাসনকে আরও কঠোর অবস্থান নিতে হবে। তিনি প্রশাসনের কিছু লোকের সংশ্লিষ্ট থাকার কথা উল্লেখ করে বলেন, সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স দেখানোর কথা বলেছেন। কিন্তু বিরোধীদল সবসময় বিচার বর্হিভূত হত্যাকাণ্ডের কথা বলে মাদক বিক্রেতা ও মাদক সেবীদের উৎসাহিত করছে। 

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়নের ধারা শুরু হয়েছে তা কেউ আটকাতে পারবেনা। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অবশ্যই মাদক নির্মূলে সকলকে এগিয়ে আসতে হবে। 

বিডি২৪লাইভ/এমকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: