ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮

সম্পাদনা: খায়রুল ইসলাম রাজিব

ডেস্ক এডিটর

কলকাতার ছবিতে কোনালের প্রথম গান

২১ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৩৫:৩০

ঢাকাই মিউজিক ইন্ডাষ্ট্রির জনপ্রিয় শিল্পী সোমনুর মনির কোনাল। এ প্রজন্মের শিল্পীদের মধ্যে দর্শকদের কাছে বেশ জনপ্রিয় তিনি। বাংলাদেশের ছবিতে প্লেব্যাক নিয়েই ব্যস্ততা তার। পাশাপাশি মৌলিক গান প্রকাশ নিয়েও ব্যস্ত তিনি।

সম্প্রতি প্রকাশিত তার গাওয়া ‘যদি একদিন’ ছবির ‘পারবো না আমি তোমার হতে’, ‘ক্যাপ্টেন খান’ ছবির ‘এমন করে কেন তাকাও’, ‘জান্নাত’ ছবির ‘খুব বলতে ইচ্ছে হয়’ গানগুলো বেশ শ্রোতাপ্রিয়তা পায়।

ঢাকাই ছবির বাইরে এবার প্রথমবারের মতো টলিউড ছবিতে গাইলেন সেরা কণ্ঠের এ গায়িকা। ছবিটির নাম ‘হৃদয়ের গহীনে’। বাংলাদেশের পরিচালক মিনহাজুল ইসলাম অভি নির্মাণ করছেন ছবিটি।

নির্মাতা বাংলাদেশের হলেও ছবিটি পুরোপুরি কলকাতার। এতে অভিনয় করবেন টলিউড কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি, শ্রীলেখা মিত্র, রজতাভ দত্ত, সোহিনী সরকার, থাকবেন বাংলাদেশের নায়ক ফেরদৌসও।

গানটি নিয়ে কোনাল বলেন, এটা পাহাড়ি ধাঁচের গান, খুবই সুন্দর। গানের কথা ও শব্দ চয়নগুলো একেবারেই অন্য রকম। এ গানের সুর করেছেন নাভেদ পারভেজ, লিখেছেন অনুরূপ আইচ। তিনি বলেন, গানের কিছু জায়গায় ফিউশন আছে, ম্যান্ডোলিন আছে। শুনলেই মনে হবে পাহাড়ে বসে আছি।

কোনাল জানিয়েছেন, এই প্রথম তিনি কলকাতার ছবির জন্য গান করলেন। বলেন, দেশের বাইরের ছবিতে গান করলেও আমি ভয়েস দেওয়ার সময় ওসব নিজের মাথায় রাখিনি। সংগীত পরিচালক আমাকে যেভাবে নির্দেশনা দিয়েছেন আমি সেভাবেই গেয়েছি। আমি চেষ্টা করেছি আমার কণ্ঠে গানের ভেতরের ইমোশন ফুটিয়ে তুলতে।

সবমিলিয়ে হৃদয়ের সমস্ত এক্সপ্রেশন দিয়ে গানটি গেয়েছেন কোনাল। বাংলাদেশের শ্রোতারা কোনালের কণ্ঠ যেভাবে গ্রহণ করেছেন, এই শিল্পী বিশ্বাস করেন কলকাতার শ্রোতারাও তার কণ্ঠ সেভাবেই গ্রহণ করবেন।

ছবির পরিচালক মিনহাজুল ইসলাম অভি জানান, ছবির গল্প, চিত্রনাট্য তার নিজেরই। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহ থেকেই ‘হৃদয়ের গহীনে’ ছবির শুটিং শুরু হবে। কোনাল যে গানটি রেকর্ডিং করেছেন তার সঙ্গে থাকবেন আরেক শিল্পী ইমরান।

বিডি২৪লাইভ/আরআই

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems