ঢাকা, বুধবার, ২৪ অক্টোবর, ২০১৮

ইঞ্জিন লাইনচ্যুত, চট্টগ্রামের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৭:৪৬:০০

সাদ্দাম হোসাইন,
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়ে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথের কসবার ইমামবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। আর তাৎক্ষণিক এর কারণও জানা যায়নি। তবে পড়ে যাওয়া কন্টেইনার উদ্ধারে চেষ্টা শুরু করেছে রেলওয়ে।

আখাউড়া প্রকৌশল অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রামে থেকে ছেড়ে আসা ঢাকাগামী কন্টেইনার ট্রেনটি ইমামবাড়ি রেলওয়ে স্টেশন অতিক্রম করছিল। হঠাৎ বিকট শব্দে ট্রেনের ইঞ্জিনসহ পেছনের একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এ সময় ইমামবাড়ি স্টেশনে অপেক্ষমান যাত্রীরা আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করে।

আখাউড়া রেলওয়ে জংশনের (লোকোসেড) উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী দেলোয়ার হোসেন বিডি২৪লাইভকে বলেন, আখাউড়া ও লাকসাম থেকে দুটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হতে আর এক-দুই ঘণ্টা সময় লাগতে পারে।

এই দুর্ঘটনার কারণে দুই পাশে কোন ট্রেনগুলো আটকা পড়েছে, সেই তথ্য অবশ্য তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি কর্মকর্তারা।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কান্তি দাস জানান, দুপুরে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে একটি মালবাহী ট্রেন যাচ্ছিল। ট্রেনটি ইমামবাড়ি এলাকায় পৌঁছালে ট্রেনের ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পর থেকে আখাউড়ায় কর্ণফুলী ও কসবায় আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস আটকা পড়ে আছে।

দুর্ঘটনাকবলিত মালবাহী ট্রেনটি উদ্ধারে কাজ চলছে। উদ্ধার কাজ শেষ হতে সন্ধ্যা পর্যন্ত সময় লাগতে পারে বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা।


বিডি২৪লাইভ/এইচকে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ,
বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems