পাকিস্তানের সঙ্গে বৈঠক বাতিল করল নয়াদিল্লি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১০:২০ এএম

নতুন করে আলোচনা শুরু করতে ইসলামাবাদের সঙ্গে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে ভারত-পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে সে বৈঠক বাতিল করেছে নয়াদিল্লি। 

শুক্রবার (২১ সেপ্টেম্বর) কাশ্মীরে তিন ভারতীয় পুলিশের মরদেহ পাওয়ার পর দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় পাকিস্তানের সঙ্গে বৈঠক বাতিলের ঘোষণা দেয়।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, পাকিস্তানের দিক থেকে যে অভিপ্রায় পাওয়া গেছে, তা অপরিষ্কার। নতুন করে আলোচনা শুরু করতে ইসলামাবাদের কাছ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছে, তার নেপথ্যের অসৎ এজেন্ডা প্রকাশ পেয়ে গেছে। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খানের আসল চেহারা গত কয়েক মাসে বের হয়ে গেছে। কাজেই এ অবস্থায় কোনো বৈঠকে বসা হবে অর্থহীন।

অথচ এর আগে রবীশ কুমারই বলেছিলেন, নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের আসন্ন বার্ষিক সভার ফাঁকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশির মধ্যে বৈঠক হবে।

এদিকে এনডিটিভির খবরে বলা হয়েছে, শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকালে যে তিন পুলিশ কর্মকর্তার লাশ উদ্ধার হয়, তাদের শরীরে বুলেট ছিল। ভারত বিষয়টিকে দেখছে, কট্টরপন্থী সংগঠন হিজবুল মুজাহিদীনের হামলা হিসেবে।

কেননা মাত্র দুই দিন আগে ভারতীয় পুলিশ সদস্যদের হত্যার হুমকি দিয়ে একটি ভিডিও বার্তা ইন্টারনেটে প্রকাশ করে কট্টরপন্থী এ সংগঠন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: