ইভিএম নিয়ে যা বললেন সিইসি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১২:২২ পিএম

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা নির্বাচনী কর্মকর্তাদের উদ্দেশে ইভিএম নিয়ে বলেন, ইভিএম কি, দেখুন, জানুন, তারপর বলুন ইভিএম ব্যবহার করা যাবে কি না। না জেনেই বলবেন না এটি ব্যবহার করা যাবে না; এটি থেকে বেরিয়ে আসতে হবে। 

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে একাদশ জাতীয় সংসদ উপলক্ষে নির্বাচনী কর্মকর্তাদের টিওটি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ইভিএম নিয়ে মানু্ষের মনে প্রশ্ন থাকতেই পারে। ভোট পবিত্র আমানত। ইভিএম কি তা ভোটাদের জানাতে হবে। ইভিএম ব্যবহারে যোগ্যতা অর্জন, আইনগত ভিত্তি ও ব্যবহার উপযোগী হলে তবেই আগামী সংসদ নির্বাচনে এটি ব্যবহার হবে।

নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) অতিরিক্তভাবে চাপিয়ে দেয়া হবে না বলে জানিয়ে তিনি বলেন, যতটুকু পারব নিখুঁতভাবে নিশ্চিত হয়ে ইভিএম ব্যবহার হবে। অতিরিক্তভাবে চাপিয়ে দেয়া হবে না।

আগমী সংসদ ভোটের বেশি দিন নাই। দুই থেকে আড়াই মাস। প্রস্তুতি শুরু হয়ে গেছে জানিয়ে তিনি বলেন, নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য এই কর্মশালা। দক্ষতা অর্জন করে নির্বাচনকে সুষ্ঠু করতে হবে।

নির্বাচন কমিশন অতিরিক্ত সচিব মোঃ মোখলেসুর রহমান, নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মোস্তফা ফারুক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: