জাতীয় ঐক্য প্রক্রিয়ার মঞ্চে বিএনপির ৩ নেতা

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৩:৪১ পিএম

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশ মঞ্চে বিএনপির ৩ শীর্ষ নেতা যোগ দিয়েছেন। নেতাদের মধ্যে রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন, ড.আব্দুল মঈন খানসহ ২০ দলীয় জোটের বেশ কয়েকজন নেতা।

শনিবার (২২ সেপ্টেম্বর) বেলা সোয়া ৩ টার দিকে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে তারা পৌঁছান।

সমাবেশে ড. কামাল হোসেন বলেছেন, দেশের মানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার নেই, তাই একটি গ্রহণযোগ্য নির্বাচন আদায়ের জন্য জাতীয় ঐক্যের ডাক দেওয়া হয়েছে।

এরআগে বিএনপি নেতারা শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাতে ড. কামাল হোসেন সঙ্গে দেখা করে এই আল্টিমেটাম দেয়ার প্রস্তাব করেন। আর তার চূড়ান্ত প্রস্তাব ও কর্মসূচি প্রণয়ন এবং সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার দেওয়া হয়েছে। কি ধরণের কর্মসূচি ঘোষণা করবেন তা সে (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় চূড়ান্ত করবেন।

সূত্র জানিয়েছে, বিএনপি নেতারা শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাতে ড. কামাল হোসেনের চেম্বারে দেখা করে তার ওপর দায়িত্ব অর্পণ করেছেন। এমনকি তারা কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানাতে এবং তাকে আইনি প্রক্রিয়ায় সহযোগিতা দিতে অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, জাতির এই দুঃসময়ে একটি গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ে আপনি দায়িত্বশীল ভূমিকা নিতে পারেন।

বিএনপি নেতারা বলেন, এই বিষয়ে আপনি যে নীতি গ্রহণ করবেন, সেখানেই আমাদের সমর্থন থাকবে।

ড. কামাল হোসেন এই সময় বিএনপি নেতাদের বলেন, আমাকে নেতৃত্ব দেয়ার কথা বলে বিভ্রান্ত করবেন না। আমি সব সময় যৌথ নেতৃত্বে বিশ্বাসী। আমরা সবাই মিলেই একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চাই। সেই জন্য আমাদের যা করণীয় তা করতে হবে।

শুক্রবার (২১ সেপ্টেম্বর) রাতে মতিঝিলের চেম্বারে ড. কামাল হোসেনের সঙ্গে একান্তে বৈঠক করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, খোন্দকার মোশারফ হোসেন ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঐক্য প্রক্রিয়ার অন্যতম নেতা মোস্তফা মহসীন মন্টু, সাবেক ডাকসু ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, অ্যাড. সুব্রত রায় ও আ ন ম সফিক উল্ল্যাহ।

জানায় গেছে, সংসদ ভেঙে দেয়াসহ গ্রহণযোগ্য নির্বাচনের সুনির্দিষ্ট প্রস্তাব উল্লেখ করে ড. কামাল হোসেন সরকারকে সময়সীমা বেধে দিতে পারেন।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: