ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯

সম্পাদনা: সাজিদ সুমন

ডেস্ক এডিটর

মোদির কেলেঙ্কারি ফাঁস!

২৩ সেপ্টেম্বর, ২০১৮ ১১:৩৭:৫২

ফ্রান্স থেকে রাফাল যুদ্ধবিমান ক্রয় চুক্তি নিয়ে বড় কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে ক্ষমতাসীন বিজেপি সরকার। আর এই কেলেঙ্কারি ফাঁস করেছন সাবেক ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলান্দ।

জানা যায়, চুক্তির অধীনে ৩৬টি যুদ্ধবিমান ক্রয় করা হবে। ৯০টি যুদ্ধিবিমান ভারতের মাটিতেই উৎপাদন করা হবে। কিন্তু এ চুক্তিতে সরকার বড় অনিয়ম করেছে। সম্প্রতি এ খবর ফাঁস হয়ে গেছে। দুই-দুইবার করে করা হয়েছে এই চুক্তি। সেটা ভারতের কোম্পানি রিলায়েন্সের মালিক আম্বানি গোষ্ঠীর স্বার্থেই।

অনিল আম্বানির ভুঁইফোঁড় সংস্থা রিলায়েন্স ডিফেন্স ইন্ডাস্ট্রিজকে কাজ পাইয়ে দিতে পুরনো চুক্তি বাতিল করে নতুন চুক্তি করা হয়। খোদ সাবেক ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলান্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

ফলে এ কেলেংকারি থেকে বাঁচার আর কোনো পথই খোলা নেই মোদি সরকারের সামনে। চুক্তি নিয়ে সরকারের বিরুদ্ধে একই অভিযোগ করে আসছিলেন প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীও।

৫৮ হাজার কোটি টাকার রাফাল চুক্তি নিয়ে ওলান্দ আসল খবর ফাঁস করে দেয়ায় ভারতের রাজনীতিতে স্বাভাবিকভাবেই নতুন করে ঝড় শুরু হয়েছে। ওলান্দের বক্তব্যের পর তিনি বলেছেন, রাফাল চুক্তির মাধ্যমে প্রতিরক্ষা বাহিনীর ওপর ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়েছেন মোদি।

বিডি২৪লাইভ/এসএস

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems