‘আ’লীগই আ’লীগের বড় প্রতিপক্ষ’

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪৪ এএম

বিএনপি-জামায়াত আমাদের প্রতিপক্ষ নয়, প্রতিপক্ষ আমরা নিজে নিজেই সৃষ্টি করছি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘কেউ কারো বিরুদ্ধে সমালোচনা না করে আগামী নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুতি নিতে হবে। দলে একজন আরেকজনের বিরুদ্ধে সমালোচনা ও কাদা ছোঁড়াছুঁড়ি করলে ব্যবস্থা নেবে দল বলেও হুঁশিয়ারি দেন ক্ষমতাসীন দলটির সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

রবিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজারের চকরিয়া শহীদ আব্দুল হামিদ বাস টার্মিনালে চকরিয়া উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

‘বিএনপিকে নালিশ পার্টি’ উল্লেখ করে তিনি বলেন, ‘বিএনপির নাম এখন বাংলাদেশ নালিশ পার্টি। আন্দোলনে ব্যর্থ হয়ে বিভিন্ন স্থানে নালিশ করাই এখন তাদের মূল কাজ। এক মাস ধরে প্রচারণা চালিয়েও আন্দোলন জমাতে ব্যর্থ হওয়ায় দিশেহারা হয়ে গেছে এখন বিএনপি।’

ওবায়দুল কাদের বলেন, ‘একটি বিদেশি সংস্থা জরিপ চালিয়েছে, যেখানে বলা আছে আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৬ শতাংশ। এই ৬৬ শতাংশ বাদ দিয়ে জাতীয় ঐক্য হতে পারে না। যুক্তফ্রন্ট যে ঐক্যের ডাক দিয়েছে, সেটি জাতীয় ঐক্য নয়, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য।’

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকারের উন্নয়নের বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে কুমিল্লা ও চট্টগ্রাম হয়ে কক্সবাজারে পৌঁছায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

তার সফর সঙ্গী হিসেবে রয়েছেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক একে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহবুব, উপ-প্রচার সম্পাদক আমিনুল হক আমিন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমানসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দরা।

বিডি২৪লাইভ/এএইচ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: